ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

ডিআরইউতে সাংবাদিক আতিকুর রহমানের জানাজা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১০ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
ডিআরইউতে সাংবাদিক আতিকুর রহমানের জানাজা

ঢাকা: ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক কার্যনির্বাহী সদস্য ও দৈনিক ভোরের কাগজ এর যুগ্ম বার্তা সম্পাদক আতিকুর রহমান আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। তার বয়স হয়েছিল ৪৭ বছর।

মঙ্গলবার (২৩ এপ্রিল) ভোর ৫টার দিকে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় তার। তিনি ব্রেন টিউমারে আক্রান্ত হয়ে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব নিউরোসায়েন্সেস ও হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

তিনি স্ত্রী, মা, তিন ভাই, দুই বোন, আত্মীয় স্বজনসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।  

দুপুর ৩টায় ডিআরইউ প্রাঙ্গণে জানাজা শেষে ফুলেল শ্রদ্ধায় তাকে শেষ বিদায় জানানো হয়। ডিআরইউয়ের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম শামীম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান (মিজান রহমান) এর নেতৃত্বে আতিকুর রহমানের কফিনে শ্রদ্ধাঞ্জলি অর্পণ করে কার্যনির্বাহী কমিটি।

এ সময় ডিআরইউ কার্যনির্বাহী কমিটির অর্থ সম্পাদক মো. জাকির হুসাইন, সাংগঠনিক সম্পাদক খালিদ সাইফুল্লাহ, দপ্তর সম্পাদক রফিক রাফি, ক্রীড়া সম্পাদক মো. মাহবুবুর রহমান, আপ্যায়ন সম্পাদক মোহাম্মদ ছলিম উল্লাহ (মেজবাহ) ও কল্যাণ সম্পাদক মো. তানভীর আহমেদ, কার্যনির্বাহী সদস্য মুহিববুল্লাহ মুহিব, রফিক মৃধা ও মো. শরীফুল ইসলাম উপস্থিত ছিলেন।

এছাড়া ডিআরইউয়ের সাবেক সভাপতি সাখাওয়াত হোসেন বাদশা, রফিকুল ইসলাম আজাদ, নজরুল ইসলাম মিঠু, সাবেক সাধারণ সম্পাদক রাজু আহমেদ ও মাইনুল হাসান সোহেলসহ সংগঠনের সদস্যরা উপস্থিত ছিলেন।

আতিকুর রহমানের এর মৃত্যুতে ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে ভারপ্রাপ্ত সভাপতি শফিকুল ইসলাম শামীম ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মো. মিজানুর রহমান (মিজান রহমান) গভীর শোক প্রকাশ করেছেন। ডিআরইউ নেতারা মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন।

আতিকুর রহমান ১৯৭৬ সালে টাঙ্গাইলে জন্মগ্রহণ করেন। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় থেকে বাংলায় স্নাতক সম্পন্ন করেন। জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে পড়ার সময় দৈনিক আলআমিন পত্রিকায় যোগদানের মাধ্যমে তার সাংবাদিকতায় হাতেখড়ি। পরে কাজ করেছেন দৈনিক মানবজমিনের বিনোদন প্রতিবেদক হিসেবে। এছাড়া আরও কাজ করেছেন দৈনিক দিনেরশেষে ও দৈনিক আজকালের খবর পত্রিকায়। ১০ বছর আগে তিনি দৈনিক ভোরের কাগজ পত্রিকায় যোগদান করেন।

সন্ধ্যার পর টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার গারস্থ গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হবে।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, এপ্রিল ২৩, ২০২৪
টিএ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।