ঢাকা, শুক্রবার, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৪ মে ২০২৪, ১৫ জিলকদ ১৪৪৫

জাতীয়

নীলফামারীতে বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করা হলো গ্রেনেড-মাইন-মর্টারশেল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
নীলফামারীতে বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করা হলো গ্রেনেড-মাইন-মর্টারশেল

নীলফামারী: নীলফামারীর কিশোরগঞ্জে মাটি খননের সময় পাওয়া গ্রেনেড, মাইন ও ভাঙা মর্টারশেল বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করেছে সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট।  

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) সকাল ১১টার দিকে উপজেলার বাজেডুমরিয়া ক্যানেলের বাজার সংলগ্ন তিস্তা ক্যানেলের ধারে সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিট বিস্ফোরণ ঘটিয়ে এসব নিষ্ক্রিয় করেছে।

পুলিশ জানায়, সম্প্রতি বাজডুমরিয়া ক্যানেলের বাজার সংলগ্ন ডালিয়া প্রধান সেচ খাল সংস্কারের জন্য মাটি খনন করা হচ্ছিল। এসময় এক্সকাভেটর দিয়ে মাটি খননের সময় একটি গ্রেনেড, একটি থ্রি নট থ্রি রাইফেল, দুটি মাইন, একটি ভাঙা মর্টারশেল ও একটি রাইফেলের ম্যাগজিন পাওয়া যায়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে স্থানটি ঘিরে রাখে এবং পুলিশি পাহারা বসানো হয়।  
সেই সঙ্গে খবর দেওয়া হয় সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিটকে। সদস্যরা ১ টি গ্রেনেট, ২ টি মাইন ও ১টি ভাঙ্গা মর্টার শেল বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে। রংপুর সেনানিবাস ৬৬ পদাতিক ডিভিশনের মেজর আব্দুল্লাহ আল সায়েম ও মেজর আনিছের নেতৃত্বে একটি বোম্ব ডিসপোজাল ইউনিট বৃহস্পতিবার সেখানে গিয়ে এসব গ্রেনেড, মাইন ও মর্টারশেল মাটিতে পুঁতে বিস্ফোরণ ঘটিয়ে নিষ্ক্রিয় করে।

কিশোরগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) পলাশ চন্দ্র মণ্ডল এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।