ঢাকা, বুধবার, ৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

জাতীয়

তরুণীকে আটকে রেখে ধর্ষণ-নির্যাতনে গ্রেপ্তার যুবক কারাগারে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১২ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
তরুণীকে আটকে রেখে ধর্ষণ-নির্যাতনে গ্রেপ্তার যুবক কারাগারে

রাজশাহী: বাগমারা উপজেলায় বিয়ের প্রলোভন দেখিয়ে এক মাস আটকে রেখে ধর্ষণ ও নির্যাতনের ঘটনায় গ্রেপ্তার রাজু হোসেনকে (২৫) কারাগারে পাঠানো হয়েছে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে পুলিশ তাকে আদালতে তোলে।

পরে বিচারক রাজুকে কারাগারে পাঠাতে নির্দেশ দেন।

এর আগে বুধবার (২৪ এপ্রিল) গভীর রাতে উপজেলার তাহেরপুর পৌরসভার হরিফলা মহল্লা থেকে রাজুকে গ্রেপ্তার করে বাগমারা থানা পুলিশ। একইদিন ভুক্তভোগীকে রাজুর ভাড়া নেওয়া একটি বাড়ি থেকে অসুস্থ অবস্থায় উদ্ধার করে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের ওয়ান-স্টপ ক্রাইসিস সেন্টারে (ওসিসি) ভর্তি করা হয়।

গ্রেপ্তার রাজু হোসেন বাগমারার তাহেরপুর পৌরসভার হরিফলা মহল্লার আবদুর রাজ্জাক শাহের ছেলে।

পুলিশ জানায়, ভুক্তভোগী তরুণীর বাড়ি ফরিদপুর জেলায়। মুঠোফোনে রাজুর সঙ্গে তার পরিচয় ও প্রেমের সম্পর্ক গড়ে ওঠে। বিয়ের আশ্বাস দিয়ে গত ২৪ মার্চ তাকে রাজশাহীর তাহেরপুরে নিয়ে আসেন রাজু। হরিফলা মহল্লার একটি ভাড়া বাসায় তারা দুজন ওঠেন। বাড়িটি নির্জন এলাকায় এবং সেখানে অন্য কোনো কেউ থাকতেন না। এরপর ওই তরুণীকে ভয় দেখিয়ে ও মারধর করে ধর্ষণ করেন রাজু। এক মাস ধরে তার ওপর নির্যাতন চলে। তরুণী একাধিকবার পালিয়ে যাওয়ার চেষ্টা করেও সফল হতে পারেননি।

এদিকে নির্যাতনের শিকার তরুণী অসুস্থ হয়ে পড়লে পাশের বাড়ির লোকজন বিষয়টি টের পেয়ে স্থানীয় কাউন্সিলরকে জানান। তিনি থানায় খবর দিলে বুধবার রাতে পুলিশ ওই বাড়ি থেকে তরুণীকে উদ্ধার করে। পরে ওই এলাকা থেকে রাজুকে আটক করে পুলিশ। রাতেই তরুণী বাদী হয়ে অপহরণ, ধর্ষণ ও নির্যাতনের অভিযোগে নারী ও শিশু নির্যাতন আইনে একটি মামলা দায়ের করেন। জিজ্ঞাসাবাদ শেষে বৃহস্পতিবার (২৫ এপ্রিল) বিকেলে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে তাকে কারাগারে পাঠানো হয়।

রাজশাহীর বাগমারা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অরবিন্দ সরকার জানান, ওই তরুণীর ওপর পাশবিক নির্যাতন চালানো হয়েছে। খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে অসুস্থ অবস্থায় ওই তরুণীকে উদ্ধার করা হয়। পরে তার বর্ণনা অনুযায়ী ওই এলাকা থেকেই অভিযুক্ত ব্যক্তিকে আটক করা হয়। পরে নারী ও শিশু নির্যাতন আইনে রাতেই একটি মামলা দায়ের করে ওই মামলায় গ্রেপ্তার দেখিয়ে বৃহস্পতিবার দুপুরে তাকে যুবককে আদালতের মাধ্যমে কারাগারে পাঠানো হয়। ভুক্তভোগীর শারীরিক অবস্থা ভালো নয়। তাকে প্রথমে বাগমারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করানো হয়। পরে অবস্থা খারাপ হওয়ায় তাকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়।

বাংলাদেশ সময়: ২০২১ ঘণ্টা, এপ্রিল ২৫, ২০২৪
এসএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।