ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

জাতীয়

মৌসুমের আগেই বাজারে পাকা আম, কেজি ১৬০ থেকে ২৬০ টাকা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৭ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
মৌসুমের আগেই বাজারে পাকা আম, কেজি ১৬০ থেকে ২৬০ টাকা

ঢাকা: প্রায় এক মাসের বেশি সময় ধরে রাজধানীর বাজারগুলোয় পাওয়া যাচ্ছে কাঁচা আম। বৈশাখের মাঝামাঝি সময়ে এসে বাজারে দেখা মিলছে পাকা আমেরও।

গোবিন্দভোগ নামে পাকা আম বিক্রি হচ্ছে ১৬০-২৬০ টাকা কেজি দরে।

সোমবার (২৯ এপ্রিল) রাজধানীর ফার্মগেট ও কারওয়ান বাজার ঘুরে পাকা আম ও এর দাম সম্পর্কে জানা যায়।

বাজার দুটি ঘুরে দেখা গেছে, প্রতি কেজি কাঁচা আম বিক্রি করা হচ্ছে ৬০ টাকা থেকে ১০০ টাকায়। কাঁচা মিঠা আম বিক্রি করা হচ্ছে ১২০ টাকা থেকে ১৬০ টাকায়। আর মানভেদে পাকা আম বিক্রি করা হচ্ছে ১৬০ টাকা থেকে ২৬০ টাকায়। দোকানের পাশাপাশি ভ্যানেও আম বিক্রি করতে দেখা গেছে।

বিক্রেতারা জানান, পাকা আমের মৌসুম এখনও শুরু হয়নি। আরও ১৫-২০ দিন পর পাকা আমের মৌসুম শুরু হবে। তবে এরই মধ্যে সাতক্ষীরা থেকে আসা গোবিন্দভোগ আম বাজারে উঠছে। এগুলো মৌসুমের আমের মতো মিষ্টি নয়, তবে খারাপও নয়।

কারওয়ান বাজারের আম বিক্রেতা আরমান বলেন, পাকা আমের পুরোপুরি সিজন শুরু হতে আরও কয়দিন সময় লাগবে। এখন খুবই কম পরিমাণে পাকা আম উঠছে। অনেকে কিনছেনও।

আরিফুল ইসলাম নামের এক ক্রেতা বলেন, বাসার সবাই আম খুব পছন্দ করে। মূলত কাঁচা আমই কিনতে এসেছি। পাকা আম ওঠায় এক কেজি কিনলাম। সিজন শুরু না হওয়ায়, দামটা একটু বেশিই।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
এসসি/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।