ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

জাতীয়

বগুড়ায় বসতবাড়িতে বিস্ফোরণ, পরিদর্শনে বোম ডিসপোজাল ইউনিট

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
বগুড়ায় বসতবাড়িতে বিস্ফোরণ, পরিদর্শনে বোম ডিসপোজাল ইউনিট

বগুড়া: বগুড়ার সদর উপজেলায় বসতবাড়িতে বিস্ফোরণে তিনজন আহত হওয়ার ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। মামলার পর বাড়ির মালিক রেজাউল করিমকে (৪৮) গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৯ এপ্রিল) রাত সোয়া ৮টার দিকে ঢাকা থেকে বোম ডিজপোজাল ইউনিটের সিনিয়র সহকারী পুলিশ সুপার মাহমুদজামানের নেতৃত্বে আট সদস্যের একটি দল ঘটনাস্থলে পৌঁছায়।

পরে ওই বাড়িতে আরও কোনো বিস্ফোরক দ্রব্য আছে কিনা তা যাচাই ও আলামত সংগ্রহ করেন বোম ডিজপোজাল ইউনিটের সদস্যরা।

আটক বাড়ির মালিক রেজাউল করিম বগুড়া সদর উপজেলার মালতীনগর মোল্লাপাড়া এলাকার লয়া মিয়ার ছেলে।

বগুড়া জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ও সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শরাফত ইসলাম জানাব, রোববার (২৮ এপ্রিল) রাতে রেজাউলের বাড়িতে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটে। এতে বাড়িতে থাকা তিন শিশু গুরুতর আহত হন। এছাড়াও রেজাউলের বসতবাড়িও ক্ষতিগ্রস্ত হয়। পরে পুলিশ ওই বাড়ি থেকে সুতলি দিয়ে পেঁচানো ২৪০ পিস বিস্ফোরক দ্রব্য, বিস্ফোরণ দ্রব্য তৈরির কাজে ব্যবহৃত ৪০ পিস ছোট ছোট কাগজ, পেঁচানো সুতলির পোটলা, একটি ভাঙা টিনের কৌটা এবং এক মাথা পোড়া একটি গ্যাস সিলিন্ডারের রেগুলেটর জব্দ করে। এ ঘটনায় পুলিশ বাদী হয়ে বিস্ফোরক আইনে মামলা দায়ের করলে বাড়ির মালিক রেজাউলকে আটক করা হয়।  

তিনি আরও জানান, সোমবার রাতে ঢাকা থেকে বোম ডিসপোজাল ইউনিটের আট সদস্যের একটি টিম ঘটনাস্থলে আসে। পরে তারা বিভিন্ন আলামত সংগ্রহ করেছে। এ ব্যাপারে বিস্তারিত পরে জানানো হবে।

বাংলাদেশ সময়: ০৭৫৭ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
কেইউএ/এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।