ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

জাপানের আইটি খাতে বাংলাদেশিদের জন্য বড় সুযোগ 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৪ ঘণ্টা, মে ৬, ২০২৪
জাপানের আইটি খাতে বাংলাদেশিদের জন্য বড় সুযোগ 

ঢাকা: ২০৩০ সালের মধ্যে জাপানে আইটি খাতে অনেক লোকের প্রয়োজন হবে। এক্ষেত্রে এটি বাংলাদেশিদের জন্য অনেক বড় সুযোগ বলে জানিয়েছেন গ্লোবিজ বিডি লিমিটেডের চেয়ারম্যান হিরুয়াসু হিরায়ামা।

 

রোববার (৫ মে) রাজধানীর বারিধারা ডিপ্লোমেটিক জোনে এসকট রেসিডেন্সে এশিয়া ফাউন্ডেশন, জাপান এবং গ্লোবিজ বিডির যৌথ উদ্যোগে জাপানি ভাষার লেভেল টেস্ট টপ-জে এর উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এ কথা বলেন।  

হিরুয়াসু হিরায়ামা বলেন, ২০৩০ সালের মধ্যে জাপানে অনেক লোকের প্রয়োজন হবে। এক্ষেত্রে বিভিন্ন দেশ থেকে দক্ষ লোকজন সেসব পদ দখল করবে। এটি বাংলাদেশিদের জন্যও অনেক বড় সুযোগ।  

তিনি বলেন, আইসিটি খাত ছাড়াও নার্সিং কেয়ার, ইঞ্জিনিয়ারিং, শিপ বিল্ডিংসহ নানা খাতে এসব লোক নেওয়া হবে। তবে এক্ষেত্রে জাপানি ভাষা শেখার কোনো বিকল্প নেই।  

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন এশিয়া ফাউন্ডেশন ফর ইন্টারন্যাশনাল স্কলারশিপের নির্বাহী পরিচালক হিসাকো কাওয়াগুচি।

এতে আরও উপস্থিত ছিলেন এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশের প্রতিষ্ঠাকালীন ভিসি প্রফেসর ড. আবুল হাসান সাদেক এবং গাজীপুর মেট্রোপলিটন পুলিশের ডিসি (ট্রাফিক) মো. আলমগীর হোসাইন প্রমুখ।

বাংলাদেশ সময়: ০০৫৪ ঘণ্টা, মে ০৬, ২০২৪
জিসিজি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।