ঢাকা, রবিবার, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

জাতীয়

মহেশখালীতে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫১ ঘণ্টা, মে ৬, ২০২৪
মহেশখালীতে প্রতিপক্ষের হামলায় আহত যুবকের মৃত্যু

কক্সবাজার: কক্সবাজারের মহেশখালীতে লবণ মাঠের জমি ও চিংড়ির ঘের দখলকে কেন্দ্র করে সংঘর্ষে গুলিবিদ্ধ মোহাম্মদ ওসমান (৩৮) নামে এক যুবকের মৃত্যু হয়েছে। রোববার দিবাগত রাত তিনটার দিকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

নিহত ওসমান উপজেলার বড় মহেশখালী ইউনিয়নের ফকিরাকাটা এলাকার আবুল হাসেমের ছেলে।

এর আগে শনিবার বিকেলে বিরোধপূর্ণ চিংড়ির ঘের ও লবণ মাঠের দখলকে কেন্দ্র করে প্রতিপক্ষের সশস্ত্র ব্যক্তিরা মোহাম্মদ ওসমানকে তুলে নিয়ে গুলি করে। আহত ওসমানকে মুমূর্ষু অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছিল।

সোমবার (০৬ মে) সকালে যুবকের মৃত্যুর খবর এলাকায় ছড়িয়ে পড়লে উত্তেজনা দেখা দেয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে এলাকায় পুলিশের টহল বাড়ানো হয়েছে।  

স্থানীয় ব্যক্তি ও পুলিশ সূত্রে জানা গেছে, বেশ কিছুদিন ধরে এলাকায় চিংড়ির ঘের দখল-বেদখল ও আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে বড় মহেশখালীর আমান ও গফুর গ্রুপের মধ্যে কয়েকদফা সংঘর্ষ ও উত্তেজনা চলে। এর জেরে শনিবার ওসমানের ওপর হামলা চালায় প্রতিপক্ষ আমান গ্রুপের লোকজন। এ সময় শাহাব উদ্দিনসহ আরও কয়েকজন আহত হন।

নিহতের ভাই খাইরুল আমিন জানান, স্থানীয় সন্ত্রাসী আমানের নেতৃত্বে এহাছান করিম, রাহমত করিম, মকসুদ মিয়া, আবু বক্করসহ কয়েকজন তার ভাইকে তুলে নিয়ে গুলি করে। তাকে মুমূর্ষু অবস্থায় এলাকাবাসী উদ্ধার করে প্রথমে স্থানীয় স্বাস্থ্য কমপ্লেক্স ও পরে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হয়। একদিন চিকিৎসাধীন থাকার পর তার মৃত্যু হয়।

মহেশখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুকান্ত চক্রবর্তী বলেন, বড় মহেশখালীতে জমি সংক্রান্ত বিরোধে দুই গ্রুপের সংঘর্ষে আহত চিকিৎসাধীন যুবকের মৃত্যু হয়েছে। পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে এবং এ ব্যাপারে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, মে ০৬, ২০২৪
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।