ঢাকা, সোমবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২০ মে ২০২৪, ১১ জিলকদ ১৪৪৫

জাতীয়

কমলগঞ্জে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও খাদ্যপণ্য বিক্রি, জরিমানা

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, মে ১০, ২০২৪
কমলগঞ্জে মেয়াদোত্তীর্ণ ওষুধ ও খাদ্যপণ্য বিক্রি, জরিমানা কমলগঞ্জে মেয়াদোত্তীর্ণ ওষুধ, ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: ভোক্তারা ন্যায্য মূল্যে পণ্য পাচ্ছেন কিনা তা নিশ্চিত করতে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সে লক্ষ্যে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয় বিভিন্ন উপজেলায় ধারাবাহিকভাবে তদারকি কার্যক্রম পরিচালনা করছে।

 

বৃহস্পতিবার (৯ মে) এরই ধারাবাহিকতায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. শফিকুল ইসলামের নেতৃত্বে জেলার কমলগঞ্জ উপজেলায় স্থানীয় পুলিশ ফোর্সের সহযোগিতায় ভানুগাছ বাজারসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় পণ্য সামগ্রী, ফার্মেসি ও হোটেলে সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে দৃশ্যমান স্থানে মূল্য তালিকা না রাখা, মেয়াদোত্তীর্ণ ওষুধ ও খাদ্যপণ্য বিক্রি, অস্বাস্থ্যকর পরিবেশে খাদ্যপণ্য তৈরি ও সংরক্ষণ করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে ভানুগাছ বাজারে অবস্থিত রাঁধুনি হোটেলেকে ৫ হাজার টাকা, ফুডল্যান্ডকে ৫ হাজার টাকা, মাহীন ফার্মেসিকে ৫ হাজার টাকা জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

শফিকুল ইসলাম বলেন, বৃহস্পতিবারের অভিযানে মোট ৩টি প্রতিষ্ঠানকে মোট ১৫ হাজার টাকা জরিমানা ও তা আদায় করা হয়।

বাংলাদেশ সময়: ১০২৩ ঘণ্টা, মে ১০, ২০২৪
বিবিবি/এসআইএস                                 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।