ঢাকা, শুক্রবার, ৭ আষাঢ় ১৪৩১, ২১ জুন ২০২৪, ১৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

নড়াইলে ভুয়া চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩১ ঘণ্টা, মে ১৩, ২০২৪
নড়াইলে ভুয়া চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা

নড়াইল: নড়াইলে ব্যবস্থাপত্রে নিয়ম বহির্ভূতভাবে বিভিন্ন অ্যান্টিবায়োটিক লেখার কারণে মহাদেব বিশ্বাস নামে এক ভুয়া চিকিৎসককে ৫০ হাজার টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৩ মে ) বিকেলে সদর হাসপাতালের সামনে আরোগ্য নিকেতন স্বাস্থ্য সেবা পরামর্শ কেন্দ্রে অভিযান চালিয়ে এ জরিমানা করেন উপজেলার সহকারী কমিশনার (ভূমি) দেবাশীষ অধিকারী।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, নড়াইল সদর হাসপাতালের সামনে দীর্ঘদিন ধরে ‘আরোগ্য নিকেতন স্বাস্থ্যসেবা পরামর্শ কেন্দ্র’ খুলে মানুষের সঙ্গে প্রতারণা করতেন মহাদেব। তিনি একজন মেডিকেল রিপ্রেজেনটেটিভ (ওষুধ বিক্রয় প্রতিনিধি) হয়ে নিয়ম বহির্ভূতভাবে রোগীদের চিকিৎসার ব্যবস্থাপত্রে স্টেরয়েড, এন্টি হাইপারটেনসিভ, অ্যান্টি-ডিপ্রেসেন্ট, অ্যান্টিবায়োটিক ওষুধ প্রেসক্রিপশনে লেখেন। যা জনস্বাস্থ্যের জন্য ঝুঁকিকর। সেজন্যে তাকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

এ বিষয়ে নড়াইল সিভিল সার্জন ডা. সাজেদা বেগম পলিন বাংলানিউজকে বলেন, মহাদেব বিশ্বাস একজন মেডিকেল রিপ্রেজেনটেটিভ হয়ে রোগীদের চিকিৎসার ব্যবস্থাপত্রে নিয়ম বহির্ভূতভাবে বিভিন্ন ওষুধ লেখতেন। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে জরিমানা করা হয়। ভবিষ্যতে এ ধরনের ওষুধ আর লিখবে না মূলে তার মুচলেকা নেওয়া হয়েছে।

সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা. শুভাশিস বিশ্বাস, ডা. শামীমুর রহমানসহ স্বাস্থ্য বিভাগের সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন এ সময়।

বাংলাদেশ সময়: ২০৩০ ঘণ্টা, মে ১৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।