ঢাকা, রবিবার, ১৮ জ্যৈষ্ঠ ১৪৩১, ০২ জুন ২০২৪, ২৪ জিলকদ ১৪৪৫

জাতীয়

আশুলিয়ায় ২৪ ঘণ্টায় মিলল ৬ জনের লাশ, চারজনেরই গলায় ফাঁস

অতিথি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৪ ঘণ্টা, মে ১৮, ২০২৪
আশুলিয়ায় ২৪ ঘণ্টায় মিলল ৬ জনের লাশ, চারজনেরই গলায় ফাঁস

সাভার (ঢাকা): সাভারের আশুলিয়ায় গত ২৪ ঘণ্টায় পৃথক স্থান থেকে ৬ জনের মরদেহ পেয়েছে পুলিশ। এদের মধ্যে চারজনেরই গলায় ফাঁস দিয়ে মৃত্যু হয়েছে।

 

নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এসব ঘটনার একটিতে মানিক (২০) নামের একজনকে আটক করা হয়েছে।  

শুক্রবার (১৭ মে) বিকেলে থেকে আজ শনিবার (১৮ মে) বিকেল পর্যন্ত আশুলিয়ার বাইপাইল, পলাশবাড়ী, জামগড়া, কান্দাইল ও কাঠগড়া পশ্চিমপাড়া এলাকা থেকে তাদের মরদেহ উদ্ধার করা হয়।  

নিহতরা হলেন- কুড়িগ্রাম জেলার ভুরুঙ্গামারী থানার দিয়া ডাঙ্গা গ্রামের আমজাদ হোসেনের মেয়ে রিয়া মনি (১৮), গাইবান্ধা জেলার গোবিন্দগঞ্জ থানার উত্তর হরিপুর গ্রামের আব্দুল হান্নানের ছেলে মাসুদ (৩২), দিনাজপুর জেলার সদর থানার মামুদপুর গ্রামের মো. মইনুল রহমানের ছেলে মো. মঞ্জরুল (২২), টাঙ্গাইল জেলার ধনবাড়ী থানার ইসপিনজারপুর এলাকার মো. হাবুল মিয়ার মেয়ে মোছা. সুরমা আক্তার (২০), বগুড়া জেলার শেরপুর থানার কাজর খামারকান্দি এলাকার মাসুম আলীর স্ত্রী সুস্মিতা খাতুন (২৩), ও সিরাজগঞ্জ জেলার শাহাজাদপুর থানার রামখেরা গ্রামের সাচ্চু মিয়ার মেয়ে নুপুর (১৬)।

আশুলিয়া থানা পুলিশ জানায়, শনিবার (১৮ মে) বিকেল ৫ টার দিকে আশুলিয়ার গণস্বাস্থ্য হাসপাতাল থেকে রিয়া মনি (১৮) এক নারীর মরদেহ উদ্ধার করা হয়। তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করেন। পরে তাকে উদ্ধার করে গণস্বাস্থ্য কেন্দ্র হাসপাতালে নিলে দায়িত্বরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।  

পুলিশ আরও জানায়, আজ দুপুরে আশুলিয়ার বাইপাইল মোড় এলাকার পেয়ারলেস হাসপাতালে সামনে থেকে মাসুদ নামের এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পুলিশ জানায়, উচ্চ রক্তচাপে তার মৃত্যু হতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

এছাড়া আজ ভোর রাতে আশুলিয়ার কান্দাইল পশ্চিমপাড়া এলাকা থেকে সুস্মিতা খাতুন নামে এক নারীর মরদেহ উদ্ধার করা হয়। তিনি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে জানা গেছে। সুস্মিতা খাতুন  মানুষিক ভারসাম্যহীন ছিলেন বলে নিশ্চিত করেছেন তার স্বামী মাসুম আলী।

এছাড়া গতকাল শুক্রবার রাত ৯ টার দিকে আশুলিয়ার সরকার মার্কেট এলাকার নারী ও শিশু স্বাস্থ্য কেন্দ্র হাসপাতাল থেকে মোছা. সুরমা আক্তার (২০) নামের এক নারীর মরদেহ উদ্ধার করে পুলিশ। তিনিও গলায় ফাঁসি দিয়ে মারা গেছেন বলে নিশ্চিত করেছে পুলিশ।  

এদিকে গতকাল শুক্রবার বিকেলে আশুলিয়ার কাঠগড়া পশ্চিমপাড়া এলাকা থেকে নুপুর (১৬) নামের এক কিশোরীর মরদেহ উদ্ধার করে পুলিশ। প্রেমে ব্যর্থ হয়ে সে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করেছে বলে দাবি পরিবারের।  

ঘটনার পর থেকে প্রেমিক সুজন পলাতক রয়েছে। তবে নুপুর ও তার প্রেমিক সুজন দুজনই অপ্রাপ্তবয়স্ক। এরপর থেকে ভুক্তভোগী পরিবার আশুলিয়ায় থানায় ঘোরাঘুরি করেও মামলা নেয়নি পুলিশ। আজ ময়নাতদন্ত শেষে লাশ হস্তান্তর করা হলে গ্রামে চলে যায় পরিবারটি।

এ ব্যাপারে আশুলিয়া থানার পরিদর্শক (ওসি তদন্ত) মাসুদুর রহমান বলেন, নিহতদের মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য মর্গে পাঠানো হয়েছে। এদের মধ্যে যে মরদেহের ময়নাতদন্ত সম্পন্ন হয়েছে তাদের মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৯৪১ ঘণ্টা, মে ১৮, ২০২৪
এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।