ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

জাতীয়

ভাঙ্গায় চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা-ভাঙচুর, আহত ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৩ ঘণ্টা, মে ১৯, ২০২৪
ভাঙ্গায় চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলা-ভাঙচুর, আহত ৩

ফরিদপুর: ফরিদপুরের ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী মোখলেছুর রহমান সুমনের পথসভায় হামলার ঘটনা ঘটেছে। হামলাকারীরা কয়েকটি গাড়ি, চেয়ার ও মাইক ভাঙচুর করেছে।

এসময় হামলায় আহত হয়েছেন তিনজন।

শনিবার (১৮ মে) রাত সাড়ে ৮টার দিকে ভাঙ্গা উপজেলার মানিকদহ ইউনিয়নের ব্রাক্ষ্মণকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে এ হামলার ঘটনা ঘটে।

জানা যায়, ব্রাক্ষ্মণকান্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে কাজী জাফরউল্যাহ সমর্থিত চেয়ারম্যান প্রার্থী মোখলেছুর রহমানের পথসভা চলছিল। রাত সাড়ে ৮টার দিকে সংসদ সদস্য মজিবুর রহমান নিক্সন চৌধুরীর সমর্থিত চেয়ারম্যান প্রার্থী কাউছার ভুঁইয়ার সমর্থকরা সেখানে হামলা চালায়। এসময় কয়েকটি মাইক্রোবাস, চেয়ার ভাঙচুর করা হয়। হামলায় আহত হন তিনজন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে। পথসভায় মোখলেছুর রহমানসহ আওয়ামী লীগের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন। এ ঘটনায় ভাঙ্গা থানায় মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।

চেয়ারম্যান প্রার্থী মোখলেছুর রহমান বলেন, সন্ধ্যায় নির্বাচনী পথসভা শুরু হয়। রাত সাড়ে ৮টার দিকে সভার শেষ মুহূর্তে চেয়ারম্যান প্রার্থী কাউছার ভুঁইয়ার সমর্থকরা এসে হামলা চালায়। রাস্তার ওপরে রাখা কয়েকটি মাইক্রোবাস ভাঙচুর করে। এরপর পথসভায় হামলা চালিয়ে চেয়ার ও মাইক ভাঙচুর করে। এসময় আহত হয় তিনজন।

এ ঘটনায় প্রধানমন্ত্রীর কাছে বিচার চেয়ে কান্নায় ভেঙে পড়েন মোখলেছুর রহমান।

ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগের সভাপতি সাইফুর রহমান মিরন বলেন, আমি বক্তব্য রাখছিলাম হঠাৎ করেই ভাঙচুরের শব্দ পাই। তারা অতর্কিত আমাদের গাড়ি ভাঙচুর করে। পরে হামলা চালায় পথসভাস্থলে। সেখানকার চেয়ার ও মাইক ভাঙচুর করে। গাড়িতে রাখা একটি ব্যাগে টাকা ছিল সেগুলোও নিয়ে গেছে তারা।

ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মামুন আল রশিদ বলেন, সংবাদ পেয়ে আমি ঘটনাস্থলে যাই। গিয়ে দেখতে পাই মোখলেছুর রহমানের পথসভায় হামলা চালিয়ে কয়েকটি গাড়ি ভাঙচুর এবং চেয়ার ও মাইক ভাঙচুর করা হয়েছে।

তিনি আরও বলেন, হামলায় যারা জড়িত তাদের ২৪ ঘণ্টার মধ্যে গ্রেপ্তার করা হবে। মামলার বিষয়টি প্রক্রিয়াধীন।

এর আগে শুক্রবার (১৭ মে) দুপুরে ফরিদপুর প্রেসক্লাবে সংবাদ সম্মেলন করেন চেয়ারম্যান প্রার্থী মোখলেছুর রহমান সুমন।

সংবাদ সম্মেলনে মোখলেছুর রহমান বলেন, সংসদ সদস্য নিক্সন চৌধুরী বিভিন্ন ইউনিয়নের নেতাকর্মীদের তার বাড়িতে ডেকে নিয়ে তাদের সঙ্গে নির্বাচন সংক্রান্ত মিটিং করছেন, অর্থ প্রদানসহ কাওছার ভুঁইয়ার পক্ষে ভোট দেওয়ার নির্দেশ দিচ্ছেন। বিষয়গুলো একাধিকবার রিটার্নিং অফিসারসহ সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে লিখিত ও মৌখিকভাবে অভিযোগ আকারে অভিহিত করেছি।  

৩য় ধাপে আগামী ২৯ মে ভাঙ্গা উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে চেয়ারম্যান পদে ৫ জন ও ভাইস চেয়ারম্যান পদে ১০ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

বাংলাদেশ সময়: ১১২৩ ঘণ্টা, মে ১৯, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।