ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

মেলবোর্নের বাংলা স্কুলে বিশ্ব মা দিবস উদযাপন

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, মে ১৯, ২০২৪
মেলবোর্নের বাংলা স্কুলে বিশ্ব মা দিবস উদযাপন

ঢাকা: অস্ট্রেলিয়ার মেলবোর্নস্থ বাংলা ভাষা ও সাংস্কৃতিক স্কুলে ‘বিশ্ব মা দিবস’  উদযাপন উপলক্ষে রোববার (১৯ মে) এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

বিদ্যালয়ের সভাপতি মিজানুর রহমানের সভাপতিত্বে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের অভিনয় শিল্পী ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ডলি জহুর।

 

অনুষ্ঠানের শুরুতেই বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা প্রধান অতিথিকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে মাল্টিমিডিয়া  প্রজেক্টরের মাধ্যমে প্রধান অতিথি ডলি জহুরের জীবন ও কর্মের ওপর সংক্ষিপ্ত তথ্যচিত্র প্রদর্শন করা হয়।  

আলোচনা পর্বে প্রধান অতিথি ডলি জহুর তার বক্তব্যে অস্ট্রেলিয়ায় অবস্থিত বাংলাদেশি নাগরিকদের সন্তানদের বাংলা ভাষা ও সংস্কৃতির চর্চায় এ বিদ্যালয় গুরুত্বপূর্ণ অবদান রাখছে জেনে উচ্ছ্বাস প্রকাশ করেন। তিনি সবাইকে মা দিবসের শুভেচ্ছা জানিয়ে বলেন, মা হলো সন্তানের জন্য বটবৃক্ষ, যিনি সমস্ত বিপদ আপদ থেকে সন্তানকে রক্ষা করেন। তিনি আমাদের মায়ের ভাষা, বাংলা ভাষায় শুদ্ধভাবে কথা বলার চর্চা অব্যাহত রাখতে ছাত্র-ছাত্রী ও অভিভাবকদের প্রতি আহ্বান জানান।  

অনুষ্ঠানে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীরা মা দিবস উপলক্ষে মাকে নিয়ে সুন্দর মুহূর্তের স্মৃতিচারণ করেন, তাদের জীবনে ও পরিবারে মায়ের ভূমিকা নিয়ে বক্তব্য দেয়। পরে প্রধান অতিথি বিদ্যালয়ের ছাত্র-ছাত্রীদের সঙ্গে নিয়ে মা দিবসের কেক কাটেন।  

অনুষ্ঠানে বিদ্যালয়ের ছাত্র-ছাত্রী, অভিভাবক, শিক্ষক-শিক্ষিকা ও ম্যানেজিং কমিটির সদস্যসহ বিভিন্ন ব্যক্তিরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮০৮ ঘণ্টা, মে ১৯, ২০২৪
টিআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।