ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

জলাবদ্ধতা নিরসনে কাজ করেছে ডিএনসিসির কুইক রেসপন্স টিম 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৮ ঘণ্টা, মে ২৭, ২০২৪
জলাবদ্ধতা নিরসনে কাজ করেছে ডিএনসিসির কুইক রেসপন্স টিম 

ঢাকা: ঘূর্ণিঝড় রিমালের ফলে সৃষ্ট অতি ভারী বর্ষণে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন (ডিএনসিসি) এলাকায় জলাবদ্ধতা নিরসনে পাঁচ হাজার ৩০০ পরিচ্ছন্নতা কর্মী ও ১০টি কুইক রেসপন্স টিম কাজ করেছে।  
সোমবার (২৭ মে) বিকেলে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম কেন্দ্রীয় মনিটরিং সেন্টার পরিদর্শন করেন ও কার্যক্রমের খোঁজখবর নেন।

 

আতিকুল ইসলাম বলেন, সকাল থেকে বিকেল ৫টা পর্যন্ত প্রায় ১২৫ মিলিমিটার বৃষ্টি হয়েছে। এত ভারী বৃষ্টিতেও ডিএনসিসি এলাকায় প্রধান সড়কগুলোতে কোথাও দীর্ঘসময় পানি জমে থাকেনি। জলাবদ্ধতা নিরসনে নিরবিচ্ছিন্নভাবে কাজ করে যাচ্ছে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের পাঁচ হাজারের অধিক পরিচ্ছন্নতা কর্মী। পাশাপাশি কাজ করছে ১০টি কুইক রেসপন্স টিম (QRT)। প্রতিটি কুইক রেসপন্স টিমে ১০জন করে মোট ১০০জন সদস্য রয়েছেন।  

হটলাইন নম্বরের প্রাপ্ত তথ্যের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হয়েছে উল্লেখ করে তিনি জানান, ডিএনসিসির হটলাইন নম্বর ১৬১০৬ নম্বরে প্রাপ্ত ৯৪ স্পটের জমে থাকা পানি অপসারণ করা হয়েছে। ডিএনসিসির ১০টি অঞ্চলের সড়কে উপড়ে পড়া বড় ও মাঝারি মিলিয়ে মোট ১০৮টি গাছ সরিয়ে যানবাহন চলাচল স্বাভাবিক রাখা হয়েছে।  
এছাড়াও জলাবদ্ধতা নিরসনে পুরো কার্যক্রম নগর ভবনের কেন্দ্রীয় মনিটরিং সেন্টার থেকে সার্বক্ষণিক তদারকি করা হচ্ছে বলেও জানান মেয়র।  

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, মে ২৭, ২০২৪
এমএমআই/এসআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।