ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঘূর্ণিঝড় রিমাল: খুলনায় ৭৬ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, নিহত ১

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, মে ২৭, ২০২৪
ঘূর্ণিঝড় রিমাল: খুলনায় ৭৬ হাজার ঘরবাড়ি বিধ্বস্ত, নিহত ১

খুলনা: ঘূর্ণিঝড় রিমালের ভয়াবহ তাণ্ডবে খুলনায় ৭৬ হাজারের বেশি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এ সময় গাছচাপায় একজন নিহত হয়েছেন।

উপড়ে পড়েছে ছোট-বড় প্রায় কয়েক হাজার গাছপালা। বহু মানুষের পুকুর ও মাছের ঘের, ফসলের ক্ষেত, রাস্তাঘাট, ব্রিজ, কালভার্টসহ তলিয়ে গেছে বহু স্থাপনা। গবাদিপশু, পুকুর ও ঘেরের মাছ জোয়ারের পানিতে ভেসে গেছে। বিদ্যুতের সংযোগ লাইনে গাছ পড়ে তার ছিঁড়ে গিয়ে বিদ্যুৎ সংযোগ বন্ধ রয়েছে অনেক এলাকায়। পানিবন্দি হয়ে পড়েছেন হাজার হাজার মানুষ। ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ৪ লাখ ৫২ হাজার ২০০ মানুষ।

সোমবার (২৭ মে) সন্ধ্যায় খুলনার অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. নাজমুল হুসেইন খান এসব তথ্য জানিয়েন।

জেলা প্রশাসনের নিয়ন্ত্রণ কক্ষের তথ্য সূত্রে জানা গেছে, ঘূর্ণিঝড়ে জেলার ৭৬ হাজার ৯০৪টি ঘরবাড়ি বিধ্বস্ত হয়েছে। এর মধ্যে ২০ হাজার ৭০০ ঘর সম্পূর্ণ ও ৫৬ হাজার ঘর আংশিক ক্ষতিগ্রস্ত হয়েছে। বিভিন্ন ইউনিয়নের ৫২টি ওয়ার্ড ক্ষতিগ্রস্ত হয়েছে। খুলনা মহানগরীতেও অসংখ্য গাছপালা উপড়ে পড়েছে। ঝড়ে ক্ষতিগ্রস্ত হয়েছে প্রায় ৪ লাখ ৫২ হাজার ২০০ মানুষ। ঘূর্ণিঝড় চলাকালে বটিয়াঘাটা উপজেলায় জামগাছ চাপা পড়ে গাওঘরা গ্রামের গহর মোড়লের ছেলে লাল চাঁদ মোড়ল নিহত হয়েছেন।

ঘূর্ণিঝড় রিমালের প্রভাবে রোববার (২৬ মে) ও সোমবার (২৭ মে) দিনভর এমনকি রাতেও ভারী বৃষ্টিপাত ও ঝোড়ো বাতাস বইছে খুলনা মহানগরীসহ উপকূলীয় উপজেলাগুলোতে।

বাংলাদেশ সময়: ২০৫৩ ঘণ্টা, মে ২৭, ২০২৪
এমআরএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।