ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আষাঢ় ১৪৩১, ২৭ জুন ২০২৪, ১৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

রিমাল: বরিশালে ক্ষয়ক্ষতি নিরূপণ, চলছে না লঞ্চ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মে ২৮, ২০২৪
রিমাল: বরিশালে ক্ষয়ক্ষতি নিরূপণ, চলছে না লঞ্চ

বরিশাল: ঘূর্ণিঝড় রিমালে ক্ষতিগ্রস্তদের তালিকা করে ত্রাণ পৌঁছে দেওয়ার নির্দেশ দিয়েছেন বরিশালের জেলা প্রশাসক শহিদুল ইসলাম। প্রথমে ১৫ লাখ টাকার পর সোমবার আরও ১০ লাখ টাকার পাশাপাশি ৩০০ মেট্রিক টন চাল দেওয়া হয়েছে বলে জানান তিনি।

ত্রাণ ও দুর্যোগ ব্যবস্থাপনা শাখা থেকে পাওয়া তথ্যমতে, এখনও ক্ষতিগ্রস্তদের তালিকা চলমান রয়েছে। তবে এ পর্যন্ত জেলার ৯৫টি উপজেলা ও সিটি কর্পোরেশন মিলিয়ে ৩ জনের মৃত্যুর পাশাপাশি ক্ষতিগ্রস্ত লোকের সংখ্যা ১ লাখ ৮৫ হাজার ৫০০০ জন। দুই হাজার ৪৬৭টি ঘরবাড়ি আংশিক ক্ষতির পাশাপাশি ২৫৫টি বাড়ি পুরোপুরি বিধ্বস্ত হয়েছে। অনেক মাছের ঘের ও পুকুর তলিয়ে গেছে, যার ক্ষতি নিরূপণ করতে আরও দুদিন সময় লাগবে।

জেলা প্রশাসক শহিদুল ইসলাম জানান, তিনি দ্রুত উপজেলা নির্বাহী কর্মকর্তাদের নির্দেশ দিয়েছেন ক্ষতিগ্রস্ত প্রত্যেকেই যেন ত্রাণ সহায়তা পায়।

মঙ্গলবার নিয়ে চার দিন হলো অভ্যন্তরীণ রুটে লঞ্চ চলাচল বন্ধ রয়েছে। তবে এখন পর্যন্ত বরিশাল নদী বন্দরের জন্য দুই নম্বর সতর্কতা সংকেত থাকায় লঞ্চ চলাচল করছে না। তবে দুপুরের পর আবহাওয়ার সংকেত পরিবর্তন হলে সে অনুযায়ী নির্দেশনা দেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, মে ২৮, ২০২৪
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।