ঢাকা, বৃহস্পতিবার, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৩ জুন ২০২৪, ০৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

আড়াইহাজারে ঝড়ে ব্যাপক ক্ষতি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, মে ২৮, ২০২৪
আড়াইহাজারে ঝড়ে ব্যাপক ক্ষতি

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের আড়াইহাজার উপজেলায় তীব্র বাতাস ও ঝড়-বৃষ্টিতে ব্যাপক ক্ষতি হয়েছে। সবচেয়ে ক্ষতিক্ষস্ত হয়েছে পল্লী বিদ্যুৎ সমিতির অবকাঠামো।

 

গত ২ দিন বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকার পর মঙ্গলবার (২৮ মে) সন্ধ্যায় বিদ্যুৎ সরবরাহ চালু করা হয়েছে। তবে এখনো পুরো উপজেলায় বিদ্যুৎ চালু করা সম্ভব হয়নি।  

পুরো উপজেলায় ৩ টি খুঁটি ভেঙে গেছেএবং ১২টি খুঁটি পড়ে গিয়ে বিদ্যুৎহীন হয়ে পড়ে পুরো উপজেলা। রিমালের তান্ডবে উপজেলার বিভিন্ন গ্রামে সহস্রাধিক গাছ ভেঙে গেছে।  

জলারপড়া কান্দাপাড়া এলাকায় মেঘনার ভাঙন দেখা দিয়েছে। কালাপাহাড়ায়িা যাত্রী ছাউনি ভাঙনের কবলে পড়েছে।

মঙ্গলবার  বিকেলে উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দাদের সাথে কথা বলে এ তথ্য জানা গেছে।
 
এদিকে রাত থেকে বিদ্যুৎহীন অবস্থায় সীমাহীন ভোগান্তিতে পড়েছেন মানুষজন। অনেকে রাত থেকে পানি উঠাতে না পেরে এখন বিশুদ্ধ খাবার পানির সংকটে আছেন।  

এ ছাড়া উপজেলাজুড়ে তীব্র বাতাস ও টানা বৃষ্টিতে কাঁচা সড়কগুলোতে পানি জমে তা চলাচলের অনুপযুক্ত হয়ে পড়েছে। এতে যেকোন সময় দুর্ঘটনার শঙ্কাও আছে। উপজেলায় বিশনন্দী ফেরিঘাট বৈরী আবহাওয়ায় বন্ধ রাখা হয়েছে। মাঝে মাঝে দু একবার ফেরী চললেও তাতে থাকছে দুর্ঘটনার শঙ্কা।  

কালাপাহাড়িয়া এলাকার বাসিন্দা মহিতুল ইসলাম হিরু জানান, আমাদের মেঘনা নদীতে ভাঙন শুরু হয়েছে। এভাবে চললে ঘরবাড়িও ভাঙনে পড়তে পারে।
 
উপজেলার গোপালদী পৌরসভার পল্লী বিদ্যুতের ডিজিএম সরোয়ার জাহান জানান, বিভিন্ন এলাকায় ঝড়ো বাতাসে বিদ্যুতের তার খুঁটি পড়ে গেছে, কোথাও কোথাও বিদ্যুতের তারে গাছপালা ভেঙে পড়েছে, এ কারণে বিদ্যুৎ সরবরাহ সমস্যা হয়েছে। বেশির ভাগ এলাকায় বিদ্যুৎ চালু হয়েছে। আশা করি ২/৩ ঘণ্টার মধ্যে বাকি এলাকাতে চালু করতে পারব।  

বাংলাদেশ সময়: ২৩৫৪ ঘণ্টা, মে ২৮, ২০২৪
এমআরপি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।