ঢাকা, সোমবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলমারা ব্যালটের ছবি পোস্ট ছাত্রলীগ নেতার, বললেন, ‘মাফ করে দিয়েন’

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, মে ২৯, ২০২৪
সিলমারা ব্যালটের ছবি পোস্ট ছাত্রলীগ নেতার, বললেন, ‘মাফ করে দিয়েন’

ফেনী: ভোট দিয়ে সিলমারা সেই ব্যালট হাতে নিয়ে ছবি তুলে সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে পোস্ট করেছেন ফেনীর সোনাগাজী উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ইয়াকুব আলী মিশু।  এ ঘটনায় এ ছাত্রলীগ নেতাকে আটক করা হয়েছে।

 

বুধবার (২৯ মে) সকালে দক্ষিণ চরসাহাভিকারী সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট দেন ইয়াকুব আলী মিশু। এরপর ফেসবুকে ছবি পোস্ট করলে তাকে আটক করা হয়।

ওই কেন্দ্রে দোয়াত-কলম প্রার্থী জহির উদ্দিন মাহমুদ লিপটনের এজেন্ট হিসেবেও দায়িত্বে ছিলেন আটক ছাত্রলীগ নেতা।

ফেসবুকে ছড়িয়ে পড়া ছবিতে দেখা যায় ছাত্র লীগ নেতা ইয়াকুব আলী মিশু চেয়ারম্যানপ্রার্থী ও জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জহির উদ্দিন মাহমুদ লিপটনকে দোয়াত-কলমে ও উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ভাইস চেয়ারম্যান প্রার্থী সাখাওয়াতুল হক বিটুকে টিউবওয়েল প্রতীকে ভোট দিয়েছেন।  

ক্যাপশনে তিনি লিখেছেন ‘আলহামদুলিল্লাহ’।  

এ বিষয়ে ইয়াকুব আলীর সঙ্গে যোগাযোগ করা হলে তিনি জানান, ভোট দিয়ে খুশিতে এমনটা করেছি।  

ব্যালটে ভোট দিয়ে এভাবে সামাজিকমাধ্যমে প্রচার আইনসিদ্ধ কিনা - প্রশ্নের উত্তরে তিনি বলেন, ‘ছোট ভাই হিসেবে ভুল করেছি, মাফ করে দিয়েন। ’

উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং অফিসার পল্লবী চাকমা বলেন, আমি ঘটনাটি জেনেছি। ওই যুবক ভোটকেন্দ্রে পোলিং এজেন্টের দায়িত্বে ছিলেন। তাকে হেফাজতে নেওয়া হয়েছে। জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট কেন্দ্রে যাচ্ছেন। তিনি এবিষয়ে পরবর্তী পদক্ষেপ নেবেন।  

রিটার্নিং অফিসির মোহাম্মদ নাজিম উদ্দিন জানান, ফেনীর ৩টি উপজেলায় ভোটগ্রহণ চলছে। বিভিন্ন কেন্দ্রে জালভোটের অভিযোগে ১০ জনকে আটক করা হয়েছে। আটকদের মধ্যে একজন সহকারী প্রিসাইডিং অফিসার রয়েছেন।  

বাংলাদেশ সময়: ১৫০০ ঘণ্টা, মে ২৯, ২০২৪
এসএইচডি/এসএএইচ
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।