ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঈদে পোশাকশ্রমিকদের জন্য বিআরটিসির বাস চাইলেন কাদের 

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, মে ৩০, ২০২৪
ঈদে পোশাকশ্রমিকদের জন্য বিআরটিসির বাস চাইলেন কাদের 

ঢাকা: ঈদে সাধারণ মানুষের কাছে অতিরিক্ত ভাড়া না নেওয়ার নির্দেশনা দিয়ে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ঈদে ঘরে ফিরা সাধারণ মানুষের কাছে অতিরিক্ত ভাড়া নিলে তাদের আর টাকাই থাকবে না। এসময় জনগণের স্বার্থে অতিরিক্ত ভাড়া না নিতে অনুরোধও জানান তিনি।

 

বৃহস্পতিবার (৩০ মে) বিআরটিএ ভবনে ঈদুল আজহা উপলক্ষে সড়ক যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করতে একটা সভায় এ কথা বলেন তিনি।

অতিরিক্ত ভাড়ার বিষয়ে তিনি বলেন, অতিরিক্ত ভাড়া দাবি করলে সাধারণ মানুষ বিপদে পড়ে। ঘরমুখো মানুষের বাড়ি যেতে হবে, সে ভাড়া দেওয়ার পড় হয়তো টাকাই থাকবে না। টার্মিনাল থেকে কিছুদূর এগিয়ে গিয়ে বাসে বেশি ভাড়ায় যাত্রী তুলে, বিআরটিসিও করে।  

ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, জনস্বার্থে ভাড়ার বিষয়ে তদারকি করতে হবে। গাজীপুর ও চালনা থেকে গার্মেন্টস কর্মীদের জন্যে বিআরটিসি গাড়ি দিতে হবে।  

এসময় তিনি জ্বালানি মন্ত্রণালয়ের কাছে সিএনজি স্টেশন ৭ দিন সার্বক্ষণিক খোলা রাখার বিষয়ে আবেদন করতে সড়ক সচিবকে নির্দেশনা দেন ।  

এছাড়া গাবতলি ও সায়দাবাদ টার্মিনালে যেন যানজট লেগে না থাকে তার জন্য প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করার নির্দেশ দেন তিনি।

তিনি আরও বলেন, মহাসড়কের উপর বা তার পাশে অস্থায়ী পশুর হাট ইজারা প্রদানের কারণে সড়কে যানজটের সৃষ্টি হয় উল্লেখ করে তিনি বলেন, মহাসড়কে সর্বমোট ২১৭ টি পশুর হাট বন্ধ থাকবে।  

ঈদের মধ্যে গার্মেন্টস ছুটির দিন সবচেয়ে বেশি সমস্যা হয় উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, যানবাহন সেখানে প্রয়োজনের তুলনায় কম থাকে। হাঁটতে থাকে এতে যানজট সৃষ্টি হয়। নির্মাণাধীন রাস্তার কাজ ৭ দিন বন্ধ রাখতে নির্দেশ তিনি।  

হানিফ উড়ালসড়কের টোল আদায়ের দায়িত্বে থাকা ওরিয়ন গ্রুপকে সজাগ থাকার আহ্বান জানিয়ে তিনি বলেন, সেখানে যেন বেশি গাড়ি জমে না যায়।  

তিনি বলেন, রং ঢং নয় আমরা চাই গাড়ির ফিটনেস। তবে, বাস মালিকদের রুচি অনেক নিচে বলেও মন্তব্য করেন তিনি।

বাংলাদেশ সময়: ১৭০২ ঘণ্টা, মে ৩০, ২০২৪
এনবি/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।