ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলেটের আকস্মিক বন্যা: বানভাসি অসহায় মানুষের পাশে বিজিবি

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, মে ৩০, ২০২৪
সিলেটের আকস্মিক বন্যা: বানভাসি অসহায় মানুষের পাশে বিজিবি

ঢাকা: টানা বৃষ্টি ও ভারতের উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে সিলেটের সীমান্তবর্তী এলাকায় আকস্মিক বন্যা দেখা দিয়েছে। এতে লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।

 

এসব অসহায় বানভাসি মানুষদের উদ্ধার তৎপরতা ও খাবার বিতরণসহ বিভিন্ন মানবিক কাজে এগিয়ে এসেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

বৃহস্পতিবার (৩০ মে) বিজিবির জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম এই তথ্য জানান।

আজ সকালে জৈন্তাপুর উপজেলায় বন্যা দুর্গত এলাকায় আটকেপড়া মানুষদের উদ্ধার করে আশ্রয়কেন্দ্রে নিয়ে আসে বিজিবি সদস্যরা। এছাড়া বেশ কয়েকটি এলাকায় বেড়িবাঁধ রক্ষা করতে স্থানীয়দের সঙ্গে নিয়ে কাজ করেন তারা। এসময় বন্যার্তদের মাঝে রান্না করা খাবারও বিতরণ করেন বিজিবি সদস্যরা।

বিজিবি সিলেট সেক্টর কমান্ডার কর্নেল মোহাম্মদ সাইফুল ইসলাম চৌধুরী বলেন, টানা বৃষ্টি ও পাহাড়ি ঢলে সৃষ্ট বন্যায় পানিবন্দি দুই শতাধিক মানুষকে উদ্ধার করা হয়েছে। বিভিন্ন স্থানে বেড়িবাঁধ রক্ষায় স্থানীয়দের নিয়ে কাজ করা হয়। এছাড়া আশ্রয়কেন্দ্রের মানুষদের জন্য ৪৫০ প্যাকেট রান্না করা খাবার বিতরণ করা হয়েছে।

এসময় উপস্থিত ছিলেন জকিগঞ্জ ব্যাটালিয়নের (১৯ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো. আসাদুন্নবী ও সিলেট ব্যাটালিয়নের (৪৮ বিজিবি) অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ মুনতাসির মামুন।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, মে ৩০, ২০২৪
এজেডএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।