ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলেটে টিলা ধসে পড়ল বাড়ির ওপর, নিখোঁজ ৩

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৫ ঘণ্টা, জুন ১০, ২০২৪
সিলেটে টিলা ধসে পড়ল বাড়ির ওপর, নিখোঁজ ৩

সিলেট: সিলেট নগরের মেজরটিলা এলাকায় টিলা ধসে পড়ে একটি বাড়ির ওপর। এতে মাটিচাপা পড়েন একই পরিবারের ১০ সদস্য।

তাৎক্ষণিক ৭ জনকে উদ্ধার করা গেলেও তিনজন এখনও নিখোঁজ রয়েছেন।

উদ্ধার হওয়াদের মধ্যে দুজনকে আহত অবস্থায় সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

নিখোঁজ তিনজন হলেন - ওই বাড়ির মরহুম রফিক উদ্দিনের ছেলে আগা করিম উদ্দিন (৩১), তার স্ত্রী শাম্মী আক্তার (২৫) ও তাদের দুই বছরের শিশু সন্তান।  

শেষ খবর পাওয়া পর্যন্ত নিখোঁজ ৩ জনকে উদ্ধারে কাজ করছে ফায়ার সার্ভিস ও সিসিক। এ কাজে যোগ দিয়েছে সেনাবাহিনী একটি দল।

সোমবার (১০ জুন) ভোরে সিলেট নগরের ৩৫নং ওয়ার্ডের মেজরটিলার চামেলীবাগ আবাসিক এলাকায় টিল ধস ঘটে।

হতাহতদের স্বজনরা জানান, সোমবার সকাল সাড়ে ৭টার দিকে ভারি বর্ষণ চলাকালে বিকট শব্দে বজ্রপাত হলে টিলা ধসে পড়ে বাড়িতে লোকজন আটকা পড়েন। তাদের মধ্যে ৭ জনকে উদ্ধার করেন প্রতিবেশীরা। এরমধ্যে ২জনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এখনও তিনজন নিখোঁজ রয়েছেন।

স্থানীয়রা জানান, গত শনিবার থেকে সিলেটে ভারী বৃষ্টি হচ্ছে। এ অবস্থায় টিলার মাটি নরম হয়ে যায়। সোমবার (১০ জুন) ভোরে চামেলীবাগের ওই টিলা ধসে পার্শ্ববর্তী বাড়ির ওপর পড়ে।  

এসএমপির শাহপরান (র.) থানার ওসি (তদন্ত) ইন্দ্রনীল ভট্টাচার্য ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।  

এদিকে, সিলেট সিটি করপোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী সোমবার সকালে যুক্তরাজ্য থেকে দেশে ফিরেই তাৎক্ষণিক দুর্ঘটনাস্থলে পৌঁছান। তিনি উদ্ধার কাজে ফায়ার সার্ভিসের কর্মীদের সঙ্গে সহযোগিতার নির্দেশনা দেন সিসিক কর্মীদের। সে সময় নিজে দাঁড়িয়ে থেকে উদ্ধার কাজ তদারকি করেন।   

আবহাওয়া অধিদপ্তর সিলেটের তথ্যমতে, গত তিনদিন ধরে সিলেটে ভারি বৃষ্টি। গত ৮ জুন রাত ৯টা থেকে ১২টা পর্যন্ত ২২০ মিলিমিটার বৃষ্টিপাত হয়। রোববার (৯ জুন) ভোর ৬টা থেকে ৯টা পর্যন্ত ১৩৬ মিলিমিটার বৃষ্টিপাত হয়। এতে সিলেট নগরের বিভিন্ন স্থানে জলাবদ্ধতার সৃষ্টি হয়।  

এছাড়া নগরের উপকণ্ঠে টিলা ধসের শঙ্কা তৈরি হলেও প্রশাসনের পক্ষ থেকে সতর্কবার্তার কিংবা ঝুঁকিপূর্ণ এলাকা থেকে মানুষকে সরিয়ে নিতে কোনো উদ্যোগ দেখা যায়নি বলেও স্থানীয়দের অভিযোগ।

বাংলাদেশ সময়: ১২৩৯ ঘণ্টা, জুন ১০, ২০২৪
এনইউ/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।