ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

জাতীয়

সিলেটে ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২২ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
সিলেটে ১১ ট্রাক ভারতীয় চিনি জব্দ

সিলেট: সীমান্ত দিয়ে প্রতিনিয়ত আসছে চোরাই চিনি। এসব চিনির চালান জব্দ করছে পুলিশ।

আটক হচ্ছে চোরাই চিনি পাচারে সম্পৃক্তরা। তবে এতদিন সীমান্তরক্ষী বাহিনী বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) চিনি চোরাচালান জব্দে তৎপরতা পরিলক্ষিত হয়নি। অবশেষে শনিবার (১৫ জুন) সকাল ১০টায় ১১টি ট্রাকে ভারতীয় চিনির চালান জব্দ করে বিজিবি ১৯ ব্যাটালিয়নের অধীনস্থ রাজবাড়ি ক্যাম্পের জওয়ানরা।

বিজিবি সূত্র জানায়, গোপন সংবাদের ভিত্তিতে ভারত থেকে আসা চিনির চালান জৈন্তাপুর মডেল থানা সংলগ্ন ঘিলাতৈল গ্রামের রাস্তা থেকে প্রথম অভিযানেই ১১ ট্রাক চোরাই চিনি জব্দ করে বিজিবি। বিজিবির উপস্থিত টের পেয়ে ট্রাক রেখে চালক ও চোরাকারবারিরা পালিয়ে যায়।

জকিগঞ্জ ব্যাটালিয়ন ১৯ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল খোন্দকার মো. আসাদুন্নবী বিষয়টি নিশ্চিত করেছেন।  

সিলেটে চোরাই চিনির ধরতে মাঠপর্যায়ে বিজিবির এটাই প্রথম অভিযান বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।
 
এর আগে ৬ জুন সিলেট মহানগরের জালালাবাদ থানা এলাকা থেকে ১৪ ট্রাক চোরাই চিনি জব্দ করে পুলিশ। একই দিন হাইওয়ে পুলিশ শায়েস্তগঞ্জ থেকে পাঁচ ট্রাক চিনি জব্দ করা হয়েছিল।

৮ জুন সীমান্ত উপজেলা বিয়ানীবাজারে জব্দকৃত ভারতীয় চিনি সরকারি নিলাম ডাক থেকে কিনে নেন এক ব্যবসায়ী। ওই ব্যবসায়ীর ২৪ লাখ টাকার চিনি লুটের ঘটনায় ছাত্রলীগের জড়িত থাকার অভিযোগ উঠে। এ ঘটনায় গ্রেপ্তার হয় পাঁচ ছাত্রলীগ কর্মী। ফলশ্রুতিতে ১৪ জুন কেন্দ্রীয় ছাত্রলীগের নির্বাহী সংসদের সভাপতি সাদ্দাম হোসেন ও সাধারণ সম্পাদক শেখ ওয়ালি আসিফ ইনান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই বিয়ানীবাজার পৌর ও উপজেলা কমিটি বিলুপ্ত করা হয়।

এছাড়া এদিনবালির নিচে করে পাচারকালে ধরা পড়ে ২শ বস্তার চিনির চালান। এদিন সিলেট-তামাবিল সড়কের সুরমা গেইট এলাকা থেকে এই চিনির চালান আটক করে বিকেল সোয়া ৪টায় জব্দ দেখায় এসএমপির শাহপরান (র.) থানা পুলিশ। সেই সঙ্গে আটক করা হয় দুই চোরাকারবারিকে। জব্দকৃত চিনির আনুমানিক মূল্য ১১ লাখ ৭৬ হাজার টাকা বলে জানায় পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জুন ১৫, ২০২৪
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।