ঢাকা, মঙ্গলবার, ১১ আষাঢ় ১৪৩১, ২৫ জুন ২০২৪, ১৭ জিলহজ ১৪৪৫

জাতীয়

ট্রেনে মাংস পরিবহন না করার অনুরোধ কর্তৃপক্ষের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৩ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
ট্রেনে মাংস পরিবহন না করার অনুরোধ কর্তৃপক্ষের কথা বলছেন স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার।

ঢাকা: পবিত্র ঈদুল আজহার পর অনেকেই গ্রামের বাড়ি থেকে কোরবানির কাঁচা মাংস নিয়ে আসেন বাসায়। আবার পরিবার পরিজনকে বাসায়ও অনেকে মাংস নিয়ে যান।

ট্রেনে এসব পচনশীল পণ্য পরিবহনের সময় নষ্ট হয়ে ছড়ায় দুর্গন্ধ। মাংসের রক্ত ও পানি পড়েও নষ্ট হয় ট্রেনের পরিবেশ। তাই ঈদের ছুটি শেষে বাড়ি ফেরার সময় কোরবানির মাংসসহ পচনশীল পণ্য পরিবহন না করতে যাত্রীদের প্রতি অনুরোধ জানিয়েছে রেল কর্তৃপক্ষ।

রোববার (১৬ জুন) রাজধানীর কমলাপুর রেলস্টেশনে নিজ কক্ষে ব্রিফিংকালে যাত্রীদের প্রতি এই অনুরোধ জানান স্টেশন ম্যানেজার মোহাম্মদ মাসুদ সারওয়ার।

তিনি বলেন, বাংলাদেশ রেলওয়ে আমাদের রাষ্ট্রীয় সম্পদ। আমাদের সম্পদ রক্ষা করা আমাদের দায়িত্ব এবং কর্তব্য। ট্রেনে মাংস পরিবহন সম্পূর্ণভাবে নিষিদ্ধ। কিন্তু তারপরও অনেকে ট্রেনে করে কোরবানির কাঁচা মাংস বাড়ি থেকে নিয়ে আসেন। ফলে আমাদের রাষ্ট্রীয় সম্পদ ক্ষতিগ্রস্ত হয়। রেলে চলাচলকারী সাধারণ মানুষ অসুবিধার সম্মুখীন হন।

তিনি আরও বলেন, কাঁচা মাংসের রক্ত পরে গন্ধ ছড়িয়ে পরিবেশ নষ্ট হয়। যাত্রীরা গন্ধ ও রক্তের কারণে বিব্রতকর পরিস্থিতির সম্মুখীন হন। তাই আমাদের রাষ্ট্রীয় সম্পদ রক্ষায় আমাদের এগিয়ে আসতে হবে। রাষ্ট্রীয় সম্পদ রেলের ক্ষতি হয় ও সাধারণ মানুষ বিব্রতকর পরিস্থিতির মধ্যে পরে এমন মাংস পরিবহনসহ কোনো ধরনের খাদ্যদ্রব্য পরিবহন না করার অনুরোধ করছি।

তারপরও কেউ এমন পচনশীল পণ্য পরিবহন করলে সেটি বিশেষভাবে প্যাকেট করার অনুরোধ জানান ঢাকা রেলওয়ের এই কর্মকর্তা। যাতে মাংসের রক্ত পড়ে ট্রেনের ভেতর কোনো দুর্গন্ধ না ছড়ায়।

বাংলাদেশ সময়: ১৫৫৩ ঘণ্টা, জুন ১৬, ২০২৪
এসসি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।