ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

জাতীয়

যোগ ব্যায়ামের প্রতি আগ্রহী হচ্ছে যুব সমাজ: সহকারী হাইকমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৭ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
যোগ ব্যায়ামের প্রতি আগ্রহী হচ্ছে যুব সমাজ: সহকারী হাইকমিশনার

বরিশাল: ভারতের সহকারী হাইকমিশনার (খুলনা) সন্দীপ কুমার বলেন, বরিশালের যুব সমাজ দিন দিন যোগ ব্যায়ামের প্রতি ব্যাপক আগ্রহী হচ্ছে। যোগ ব্যায়াম যেমন শরীর সুস্থ রাখে তেমন মনও ভালো রাখতে সহযোগিতা করে।

বুধবার (১৯ জুন) দুপুরে বরিশাল নগরের নতুন বাজার এলাকার অমৃত অঙ্গণে আন্তর্জাতিক যোগ দিবসকে কেন্দ্র করে এক অনুষ্ঠানের শুভ সূচনায় তিনি এসব কথা বলেন।

সন্দীপ কুমার আরও বলেন, ইয়োগার মাধ্যমে মানুষ শারীরিক ও মানসিকভাবে ভালো থাকে। এসব কারণে সাম্প্রতিক বছরে বাংলাদেশে যোগ ব্যায়ামের প্রতি মানুষের যে ব্যাপক আগ্রহ পরিলক্ষিত হচ্ছে তা খুবই আশাব্যঞ্জক। মানুষের এমন উপস্থিতি তাই প্রমাণ করেন। ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবসকে সামনে রেখে ভারতীয় হাইকমিশনের আয়োজনে বরিশালে দিনব্যাপী বর্ণাঢ্য অনুশীলন অনুষ্ঠিত হলো। আশা করি ভবিষ্যতে এমন আয়োজন আরও করা হবে।

এবারের আয়োজনের স্লোগান ‘সম্প্রীতি ও শান্তির জন্য যোগ’। যোগ ব্যায়ামের এ আয়োজনে বিভিন্ন বয়সের প্রায় ১২০ জন নারী-পুরুষ অংশ নেন। আর ইয়োগার প্রশিক্ষণ দেন আইজিসিসির ইয়োগা প্রশিক্ষকরা।

যোগ ব্যায়ামে অংশ নেওয়া একাধিক ব্যক্তি জানান, এমন আয়োজনে অংশ নিতে পেরে খুশি তারা। ভবিষ্যতে এমন আরও আয়োজন চান তারা।

খুলনার ইয়োগা ভাইব পক্ষে বেনজির জ্যোতি উপস্থিত নারী ও পুরুষদের যোগ বিষয়ে প্রশিক্ষণ দেন। এ প্রশিক্ষণে ২৩ প্রকার বিভিন্ন ধরনের যোগ ও শ্বাস-প্রশ্বাসের ব্যায়ামের প্রশিক্ষণ দেন।

বাংলাদেশ সময়: ১৮৪৭ ঘণ্টা, জুন ১৯, ২০২৪
এমএস/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।