ঢাকা, বৃহস্পতিবার, ১০ শ্রাবণ ১৪৩১, ২৫ জুলাই ২০২৪, ১৮ মহররম ১৪৪৬

জাতীয়

সিলেটে বন্যার্তদের মধ্যে র‌্যাবের চিকিৎসাসেবা ও ত্রাণ সামগ্রী বিতরণ 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩৩ ঘণ্টা, জুন ২১, ২০২৪
সিলেটে বন্যার্তদের মধ্যে র‌্যাবের চিকিৎসাসেবা ও ত্রাণ সামগ্রী বিতরণ 

ঢাকা: টানা ভারী বর্ষণ ও উজানের পাহাড়ি ঢলে প্লাবিত হচ্ছে সিলেট বিভাগের বিভিন্ন নিম্নাঞ্চল। চলমান পাহাড়ি ঢল ও বৃষ্টিতে সৃষ্ট বন্যায় বিপর্যস্ত সিলেট অঞ্চলে লাখ লাখ মানুষ পানিবন্দি।

 

পানিবন্দি থাকায় তারা দুর্বিষহ জীবন-যাপন করছেন। বন্যায় স্বল্প আয়ের মানুষ ও ক্ষুদ্র ব্যবসায়ীরা কর্মহীন হয়ে পড়েছেন। বন্যাকবলিত বিভিন্ন এলাকায় বিশুদ্ধ পানি, প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসাসেবার অভাবে মানুষজন নানাবিধ পানিবাহিত রোগে আক্রান্ত হচ্ছে। এ অবস্থায় চলমান বন্যা পরিস্থিতির শুরু থেকেই বন্যার্তদের পাশে দাঁড়িয়েছে র‌্যাব-৯।  

এরই ধারাবাহিকতায় শুক্রবার (২১ জুন) জৈন্তাপুর খানা কানজলরা এলাকায় পানি বিশুদ্ধকরণ ট্যাবলেট, খাবার স্যালাইন ও প্রয়োজনীয় ওষুধ বিতরুণ করে র‌্যাব।  

ত্রাণ বিতরণ ও চিকিৎসাসেবার পাশাপাশি বিভিন্ন পানিবন্দিদের উদ্ধার করে নিরাপদ স্থানে স্থানান্তরে সহায়তা করছে র‌্যাব-৯। বন্যার সুযোগকে কাজে লাগিয়ে কেউ যেন আইন-শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটাতে না পারে সেজন্য নিয়মিত টহল কার্যক্রমের পাশাপাশি সাদা পোশাকে র‌্যাব-৯ এর গোয়েন্দা নজরদারি কার্যক্রম অব্যাহত রয়েছে।  

এছাড়া যেকোনো প্রতিকূল পরিস্থিতি মোকাবিলায় র‌্যাব-৯ এর পর্যাপ্ত সংখ্যক রিজার্ভ ফোর্স মোতায়েন রয়েছে।  

র‌্যাব জানায়, যেকোনো ধরনের প্রাকৃতিক দুর্যোগ মোকাবিলায় র‌্যাবের এ ধরনের সামাজিক ও মানবিক কার্যক্রম অব্যাহত থাকবে। প্রাকৃতিক বিপর্যয় মোকাবিলায় সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়ানোর ব্যাপারে র‌্যাব প্রস্তুত রয়েছে।  

বাংলাদেশ সময়: ২২৩২ ঘণ্টা, জুন ২১, ২০২৪ 
পিএম/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।