ঢাকা, শনিবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৯ জুন ২০২৪, ২১ জিলহজ ১৪৪৫

জাতীয়

হোটেলের আড়ালে অস্ত্র কারবার, পিস্তলসহ গ্রেপ্তার ২

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৬ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
হোটেলের আড়ালে অস্ত্র কারবার, পিস্তলসহ গ্রেপ্তার ২

কক্সবাজার: কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ধাওনখালী এবং শহরের কলাতলীর মেরিন ইকো রিসোর্ট থেকে অস্ত্র চোরাচালান চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব। তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি থ্রি নট থ্রি রাইফেল ও গোলাবারুদ উদ্ধার করা হয়।

আটকরা হলেন—হুমায়ুন কবির (৩০) ও কাজী জাফর সাদেক রাজু (৪০)। মঙ্গলবার রাতে র‌্যাব-১৫ এর পৃথক দুটি টিম অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে।

বুধবার (২৬ জুন) দুপুরে কক্সবাজারে র‌্যাব-১৫ এর কার্যালয়ে আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে বিষয়টি নিশ্চিত করেন সহকারী পুলিশ সুপার জামিলুল হক।

তিনি জানান, গোপন সংবাদ পেয়ে র‌্যাব-১৬ এর একটি টিম কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ধাওনখালী গ্রামে অভিযান চালিয়ে হুমায়ুন কবির নামে এক যুবককে গ্রেপ্তার করে। এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়। পরে তার স্বীকারোক্তি অনুযায়ী র‌্যাব টিম কক্সবাজার শহরের কলাতলী এলাকায় অবস্থিত মেরিন ইকো রিসোর্ট নামে একটি হোটেলে অভিযান চালায়।

এ সময় হোটেলের মালিক কক্সবাজার শহরের বাসিন্দা কাজী জাফর সাদেক রাজুকে (৪০) গ্রেপ্তার করা হয়। হোটেলে রাজুর ব্যক্তিগত রুম থেকে উদ্ধার করা হয় একটি মডিফাইড থ্রি নট থ্রি রাইফেল।

প্রেস ব্রিফিংয়ে জামিলুল হক জানান, গ্রেপ্তার দুজন দেশি-বিদেশি অস্ত্র কারবারে জড়িত। চট্টগ্রাম, কক্সবাজার ও খাগড়াছড়ি কেন্দ্রিক অস্ত্র কারবারে জড়িত একটি সিন্ডিকেটের সদস্য তারা। খাগড়াছড়ি সীমান্ত থেকে দেশি-বিদেশি অস্ত্র এনে তারা দেশের বিভিন্ন জায়গায় সন্ত্রাসী গ্রুপের কাছে সরবরাহ করেন।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তার দুজন স্বীকার করেছেন, অস্ত্র দুটি তারা রোহিঙ্গা ক্যাম্পে বিভিন্ন সন্ত্রাসী গ্রুপের কাছে বিক্রি করার জন্য এনেছিলেন। গ্রেপ্তার রাজু কক্সবাজার শহরের বাহারছড়া এলাকার ধনাঢ্য পরিবারের সন্তান এবং হোটেল ব্যবসার আড়ালে অস্ত্র এবং ইয়াবা কারবারে জড়িত। তিনি আগেও র‌্যাব পুলিশসহ আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ইয়াবা ও অস্ত্রসহ একাধিকবার গ্রেপ্তার হয়েছিলেন।

অস্ত্র কারবারে জড়িত এই সিন্ডিকেটের বাকি সদস্যদের ধরতে রবের অভিযান অব্যাহত রয়েছে বলে জানান সহকারী পুলিশ সুপার জামিলুল হক।

বাংলাদেশ সময়: ১৬২৩ ঘণ্টা, জুন ২৬, ২০২৪
এসবি/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।