ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

জাতীয়

শরীয়তপুরে সড়কের পাশে ‘সরকারি গাছ’ কেটে ফেলার অভিযোগ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫২ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
শরীয়তপুরে সড়কের পাশে ‘সরকারি গাছ’ কেটে ফেলার অভিযোগ

শরীয়তপুর: শরীয়তপুর সদর উপজেলায় সড়কের পাশে থাকা বিশাল আকৃতির একটি কড়ই গাছ কেটে ফেলেছেন স্থানীয় এক প্রভাবশালী। এলাকাবাসী গাছটিকে সরকারি বললেও আব্দুল জব্বার সরদার নামে ওই ব্যক্তি দাবি করেছেন, জায়গাটি তার এবং গাছটিও তারই লাগানো।

খবর পেয়ে বৃহস্পতিবার (২৭ জুন) সকালে উপজেলা সহকারী কমিশনার (এসি-ল্যান্ড) নাফিস এলাহী উপজেলার শৌলপাড়া ইউনিয়নের গয়ঘর গ্রামে গিয়ে ওই কাটা গাছ জব্দ করেন।

জানা যায়, গয়ঘর গ্রামের ডোমসার-গঙ্গানগর সড়কের পাশে থাকা আনুমানিক ২০ হাজার টাকা মূল্যের বিশাল আকৃতির কড়ই গাছটি আব্দুল জব্বার সরদার কেটে ফেলেন। প্রকাশ্যে এভাবে সরকারি গাছ কাটায় ওই এলাকায় ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। খবর পেয়ে বৃহস্পতিবার এসি-ল্যান্ড গিয়ে ওই গাছ জব্দ করেন। অচিরেই গাছটি নিলামে বিক্রি করা হবে।

এ ব্যাপারে স্থানীয় বাবুল মাদবর, মজিবর মাদবর, খবির মাদবর ও সাফিয়া বেগম বলেন, জব্বার সরদার সরকারি কেটেছেন। তিনি এর আগেও এ ধরনের কাজ করেছেন। অন্যের জমি দখল করাই তার অভ্যাস। তিনি কাউকে মানেন না। তার বিচার চাই।

তবে অভিযোগ অস্বীকার করে আব্দুল জব্বার সরদার বলেন, আমি আমার জমির থেকে গাছ কেটেছি। এই গাছ আমি লাগিয়েছিলাম।

এ ব্যাপারে শরীয়তপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. মাঈন উদ্দিন বলেন, খবর পেয়ে সহকারী কমিশনার (এসি-ল্যান্ড) নাফিস এলাহীকে ঘটনাস্থলে পাঠিয়ে গাছ জব্দ করা হয়েছে। আমরা খতিয়ে দেখছি সরকারি জমির গাছ যদি হয়ে থাকে তাহলে নিলামে বিক্রি করে সরকারি কোষাগারে টাকা জমা দেওয়া হবে। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, জুন ২৭, ২০২৪
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad