ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

শিক্ষা

এইচএসসি: টাঙ্গাইলে পরীক্ষাকেন্দ্রে মোমবাতি আনতে নোটিশ!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৯ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
এইচএসসি: টাঙ্গাইলে পরীক্ষাকেন্দ্রে মোমবাতি আনতে নোটিশ!

টাঙ্গাইল: দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকায় এইচএসসি পরীক্ষায় কেন্দ্রে মোমবাতি ও দিয়াশলাই নিয়ে আসার জন‌্য পরীক্ষার্থীদের নোটিশ দেওয়া হয়েছে।  

শনিবার (২৯ জুন) টাঙ্গাইলের মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজের অধ‌্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলামের স্বাক্ষরিত এই নোটিশটি কলেজের ফেসবুক পেজে পোস্ট করা হয়।

 

রোববার (৩০ জুন) থেকে সারা দেশে একযোগে এইচএসসি ও সমমান পরীক্ষা শুরু হবে। এতে ওই কলেজকেন্দ্রে পরীক্ষায় অংশ নেবে প্রায় ১২শ পরীক্ষার্থী। আর দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকায় মোমবাতি ও দিয়াশলাই সামগ্রী আনতে এমন নোটিশ জারি করেছে কলেজ কর্তৃপক্ষ।  

এদিকে, কলেজ কর্তৃপক্ষের এমন নোটিশ সামাজিক যোগাযোগ মাধ‌্যমে ভাইরাল হওয়ার পাশাপাশি নেটিজেনরা বিভিন্ন ধরনের মন্তব‌্য করছেন। পরে ভ‌াইরাল নোটিশটি কলেজ কর্তৃপক্ষ তাদের ফেসবুক পেজ থেকে ডিলিট করে দিয়েছে।  

কলেজের নোটিশে বলা হয়েছে, দুর্যোগপূর্ণ আবহাওয়ার সম্ভাবনা থাকায় পরীক্ষার্থী সবাই পরীক্ষাকেন্দ্রে মোমবাতি ও দিয়াশলাই সঙ্গে আনার জন্য নির্দেশ দেওয়া হলো। এর আগে নোটিশ প্রস্তুত করেন সাজিয়া আফরিন নামে কলেজের এক কম্পিউটার অপারেটর।  

মেজর জেনারেল মাহমুদুল হাসান আদর্শ কলেজের অধ্যক্ষ মোহাম্মদ আমিনুল ইসলাম বলেন, সন্তোষ মাওলানা ভাসানী কলেজের অধ‌্যক্ষের পরামর্শে নোটিশটি দেওয়া হয়। কিন্তু পরে সেটি ফেসবুকে ভ‌াইরাল হওয়ার পর ডিলিট করা হয়েছে। তবে দুর্যোগপূর্ণ আবহাওয়ার আশঙ্কার কারণে ওই কলেজ কর্তৃপক্ষও একই নোটিশ জারি করেছে।  

তিনি আরও বলেন, পরীক্ষা শুরুর দিন থেকে টানা সপ্তাহখ‌ানেক দুর্যোগপূর্ণ আবহাওয়া থাকবে এমন আশঙ্কায় পরীক্ষার্থীদের একটি মোমবাতি ও দিয়াশলাই আনতে বলা হয়েছিল। কলেজে জেনারেটরের ব‌্যবস্থা নেই। বিদ‌্যুৎ চলে গেলে সমস‌্যার সৃষ্টি হবে। এছাড়া ১২শ শিক্ষার্থীর জন‌্য এতো মোম জোগার করা সম্ভব না। একজন শিক্ষকের পরামর্শে নোটিশটি দিয়ে বিব্রত হয়েছি।

বাংলাদেশ সময়: ২১৩৫ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।