ঢাকা, মঙ্গলবার, ১৮ আষাঢ় ১৪৩১, ০২ জুলাই ২০২৪, ২৪ জিলহজ ১৪৪৫

জাতীয়

প্রাইভেটকারে ধাক্কা দিয়ে পুলিশে ধরা ভারতীয় চিনিভর্তি ট্রাক

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৩ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
প্রাইভেটকারে ধাক্কা দিয়ে পুলিশে ধরা ভারতীয় চিনিভর্তি ট্রাক

সিলেট: প্রাইভেটকারে ধাক্কা দিয়ে ফেঁসে গেল চোরাই চিনিভর্তি একটি ট্রাক। পরে অভিযানে থাকা পুলিশ পরিত্যক্ত অবস্থায় ১১৭ বস্তা ভারতীয় চিনিবোঝাই ট্রাকটি জব্ধ করে।

তবে প্রাইভেটকারটিকে ধাক্কা দেওয়ার ক্ষতিপূরণের টাকা আনতে গিয়ে পালিয়ে যায় ট্রাকচালকসহ তিন চোরাচালানি।  

প্রত্যক্ষদর্শী ও ক্ষতিগ্রস্ত প্রাইভেটকারের মালিকের পক্ষে ঘটনাস্থলে আসা লোকজন এমন তথ্য জানিয়েছেন। শনিবার (২৯ জুন) রাত ৩টার দিকে সিলেট নগরীর আম্বরখানা পয়েন্টে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, শনিবার রাত পৌনে ২টার দিকে সিলেট নগরের আম্বরখানা পয়েন্টে মসজিদের সামনে চেকপোস্ট বসায় পুলিশ। এমন সময় বিমানবন্দর সড়ক থেকে আসা একটি প্রাইভেটকার পুলিশের সিগন্যাল পেয়ে চেকপোস্টে থামে। প্রাইভেটকারটি রাস্তার পাশে দাঁড়ানো অবস্থায় পেছন থেকে ধাক্কা দেয় একটি ট্রাক। এতে ক্ষুব্ধ হয়ে কারের চালকের আসনে থাকা সাবেক কাউন্সিলর সাজ্জাদুর রহমান সুজ্জাদের ছেলে সুমনসহ কয়েকজন ট্রাকটির চালকের কাছে ক্ষতিপূরণের টাকা দাবি করেন।

খবর পেয়ে ঘটনাস্থলে ছুটে আসেন সিলেট স্টেশন ক্লাবের সাবেক সভাপতি মুহিতুল বারী, সিলেট মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহানসহ আরও কয়েকজন। তারাও ট্রাকচালককে ক্ষতিপূরণের টাকা দেওয়ার চাপ দেন। মোবাইলে ফোনকল করে বিষয়টি জানানো হয় সিলেট মহানগর পুলিশের ঊর্ধ্বতন এক কর্মকর্তাকে। এ সময় চেকপোস্টে থাকা পুলিশ ট্রাকে তল্লাশি শুরু করে। অবস্থা বেগতিক দেখে ক্ষতিপূরণের টাকা আনতে গিয়ে পালিয়ে যান ট্রাকচালকসহ তিনজন।

ঘটনাস্থলে থাকা সিলেট ক্লাবের সাবেক সভাপতি মুহিতুল বারী গণমাধ্যমকে জানান, রাতে সিলেট ক্লাবের একটি অনুষ্ঠান ছিল। অনুষ্ঠান থেকে ফেরার পথে ক্লাব সদস্য সুমন তার প্রাইভেটকার নিয়ে বাসায় ফিরছিলেন। পথে পুলিশের সিগন্যাল পেয়ে তিনি রাস্তার পাশে কার থামান। এ সময় বিমানবন্দর সড়ক দিয়ে আস একটি ট্রাক রাস্তার পাশে দাঁড়ানো সুমনের কারকে ধাক্কা দেয়। প্রাইভেটকারটি ক্ষতিগ্রস্ত হয়। বিষয়টি তাকে সুমন জানালে তিনিও ঘটনাস্থলে আসেন। মহানগর ছাত্রলীগের সভাপতি কিশওয়ার জাহানসহ আরও কয়েকজন ছিলেন। তারা সবাই ট্রাকচালকে কারের ক্ষতিপূরণের টাকা নিয়ে আসতে চাপ দেন। বিষয়টি সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার আজবার আলী শেখকে জানানো হয়। এর পর পরই পুলিশ ট্রাকে তল্লাশি চালায়। এ সময় ট্রাকভর্তি চোরাই চিনির বস্তা মেলে।

অভিযানে ট্রাক ভর্তি ভারতীয় চিনির চালান আটক করার বিষয়টি গণমাধ্যমে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানায় মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (মিডিয়া) মোহাম্মদ সাইফুল ইসলাম। কিন্তু চোরাই চিনির চালানটি ধরিয়ে দিয়েছেন, এমন দাবি করে গণমাধ্যমে ফলাও হয়েছেন মহানগর ছাত্রলীগের সভাপতি কিশোয়ার জাহান সৌরভ। এ কারণে বিষয়টি নিয়ে কৌতূহল বিরাজ করছে সিলেটে।  

এ বিষয়ে এসএমপির এয়ারপোর্ট থানার আম্বরখানা ফাঁড়ির ইনচার্জ উপ-পরিদর্শক (এসআই) সুজিত চক্রবর্তী বলেন, গোপন সংবাদের ভিত্তিতে এদিন রাত ৩টার দিকে আমরা আম্বরখানা মসজিদের চেকপোস্ট বসাই। এ সময় এয়ারপোর্টের দিক থেকে আসা একটি প্রাইভেটকারকে সিগন্যাল দেই। কারটির মালিক সিলেট স্টেশন ক্লাবের সদস্য শম্ভু বোস। প্রাইভেটকারটি তল্লাশিকালে পেছন দিক থেকে একটি ট্রাক এসে  ধাক্কা দেয়। এ নিয়ে প্রাইভেটকারের মালিক শম্ভু বোস  ও চালকসহ তিনজনের সঙ্গে বানানুবাদ হয়। এমন সময় কারটির মালিক মহানগর ছাত্রলীগ সভাপতিকে ফোন দেন। এ অবস্থায় ট্রাকটি তল্লাশি চালাতে গেলে চালকসহ তিনজন সটকে পড়েন। পরে ওই গাড়ি থেকে ১১৭ বস্তা চিনি জব্দ করা হয়। এরপর ছাত্রলীগ সভাপতি কিশোয়ার জাহান সৌরভও ঘটনাস্থলে আসেন। পরে প্রাইভেটকারটি মেরামতের জন্য সিলেট ক্লাবের সভাপতি মহিতুল বারীর জিম্মায় দেওয়া হয়।

তিনি আরও বলেন, চিনি চোরাচালানে সম্পৃক্তদের কাউকে আটক করা যায়নি। তবে ট্রাকটির মালিকানা বের করার জন্য বিআরটিএ সিলেট কার্যালয়ে তল্লাশি চালানোর মাধ্যমে গাড়ির প্রকৃত মালিক ও চিনি চোরাচালানের সঙ্গে জড়িতদের শনাক্ত করা হবে। এ ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

এদিকে মহানগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনারের (মিডিয়া) পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানা গেছে, এদিন রাত ২টা ৫০ মিনিটে আম্বরখানা পুলিশ ফাঁড়ি কর্তৃক একটি ট্রাকে ১১৭ বস্তায় ৫ হাজার ৮৫০ কেজি ভারতীয় চিনি জব্দ করা হয়। যার বাজার মূল্য ৭ লাখ ২ হাজার টাকা। অভিযানে নেতৃত্ব দেন আম্বরখানা পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই সুজিত চক্রবর্তী।

কোম্পানীগঞ্জ থেকে সিলেটগামী রোডে ভারত থেকে শুল্ক ফাঁকি দিয়ে অবৈধভাবে চিনি নিয়ে একটি ট্রাক প্রবেশ করছে। ট্রাকটি গোয়াইনঘাট থেকে সিলেট শহরের দিকে আসছে, গোপন সংবাদের ভিত্তিতে আম্বরখানা পয়েন্ট সংলগ্ন জামে মসজিদের সামনে চেকপোস্ট স্থাপন করা হয়। এ সময় ট্রাকটি পুলিশের চেকপোস্ট দেখে থামিয়ে চালকসহ অজ্ঞাতনামা দুই থেকে তিনজন আসামি নেমে দৌড়ে পালিয়ে যান। এরপর তল্লাশি করে ট্রাক থেকে ১১৭ বস্তা ভারতীয় চিনি প্রতিটি বস্তায় ৫০ কেজি করে জব্দ করা হয়। এ ঘটনায় এয়ারপোর্ট থানার মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১০০৯ ঘণ্টা, জুন ৩০, ২০২৪
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।