ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

ঝালকাঠি পৌরসভার বাজেট ঘোষণা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৮ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
ঝালকাঠি পৌরসভার বাজেট ঘোষণা

ঝালকাঠি: নতুন কোনো করারোপ ছাড়াই ঝালকাঠি পৌরসভার ২০২৪-২৫ অর্থ বছরের ১৫৪ কোটি ৮৭ লাখ ৭৬০ টাকার বাজেট ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (৪ জুলাই) দুপুরে পৌরসভার হলরুমে সুধীজনদের সঙ্গে আলোচনা শেষে বাজেট ঘোষণা করেন পৌর মেয়র লিয়াকত আলী তালুকদার।

 

বাজেটে আয় ধরা হয়েছে ১৫৪ কোটি ৮৭ লাখ ৭৬০ টাকা। ব্যয় ধরা হয়েছে ১৫৪ কোটি ৭২ লাখ ৫৪ হাজার টাকা। বাজেটে প্রারম্ভিক উদ্বৃত্ত ধরা হয়েছে ১ কোটি ২১ লাখ ২৬ হাজার ৭৬০ টাকা এবং সমাপনী উদ্বৃত্ত দেখানো হয়েছে ১৪ লাখ ৪৬ হাজার ৭৬০ টাকা। গত অর্থ বছরে এই বাজেটের পরিমাণ ছিল ১৫৫ কোটি ৩৩ লাখ ৫৮ টাকা হাজার ৫৭৬ টাকা।
পৌরসভার মেয়র তার বাজেট বক্তব্যে জানান, নান্দনিক পৌরসভা গড়ার লক্ষে এবারের বাজেটে বনায়ন, ময়লা আবর্জনার ডাম্পিং জোন নির্ধারণ, শহরের জলাবদ্ধতা নিরসন, সড়ক উন্নয়ন, শিক্ষা ও স্বাস্থ্যখাতে উন্নয়নসহ নানা উন্নয়নমূলক কাজ হাতে নেওয়া হয়েছে। এসব কাজ বাস্তবায়ন হলে শহর আলোকিত হয়ে উঠবে বলে অভিমত ব্যক্ত করেন মেয়র।  

এ সময় উপস্থিত ছিলেন, জেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, প্যানেল মেয়র তরুন কুমার কর্মকার, পৌরসভার সচিব শাহীন সুলতানা ও হিসাবরক্ষণ কর্মকর্তা মনিরুদ্দোজা হারুনসহ কাউন্সিলরগণ ও কর্মকর্তা-কর্মচারিরা।

প্রসঙ্গত, ১৬ দশমিক ০৮ বর্গ কিলোমিটার এলাকা নিয়ে ১৮৭৫ সালে প্রতিষ্ঠিত হয় ঝালকাঠি পৌরসভা। পৌর এলাকার নয়টি ওয়ার্ডে বসবাস করেন ৮৫ হাজার ৫৩৪ জন মানুষ।  

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, জুলাই ০৪, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।