ঢাকা, রবিবার, ২৩ আষাঢ় ১৪৩১, ০৭ জুলাই ২০২৪, ২৯ জিলহজ ১৪৪৫

জাতীয়

আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের সক্রিয় সদস্য গ্রেপ্তার

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের সক্রিয় সদস্য গ্রেপ্তার

ঢাকা: আন্তর্জাতিক শিশু পর্নোগ্রাফি চক্রের সক্রিয় মো. সবুজ হোসেনকে গ্রেপ্তার করেছে ডিএমপির কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন বিভাগ। তার বিরুদ্ধে দেশি-বিদেশি শিশু পর্নোগ্রাফি কনটেন্ট সংগ্রহ ও সামাজিক যোগাযোগমাধ্যমে বিভিন্ন গ্রুপের মাধ্যমে বিক্রি বা প্রদর্শনের অভিযোগে রয়েছে।

বুধবার (৪ জুলাই) সিটি-সাইবার ক্রাইম ইনভেস্টিগেশন ডিভিশনের ডিজিটাল ফরেনসিক টিমের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার ইশতিয়াক আহমেদ এসব তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ডিজিটাল ফরেনসিক টিম নিয়মিত সাইবার পেট্রোলিংয়ের অংশ হিসেবে এই অপরাধীর সন্ধান পায়। গত মঙ্গলবার (২ জুলাই) টঙ্গী এলাকায় অভিযান চালিয়ে সবুজকে গ্রেপ্তার করা হয়।

অপরাধের কৌশল সম্পর্কে তিনি বলেন, সবুজ নিজের পরিচয় গোপন করে হোয়াটসঅ্যাপ ও টেলিগ্রামে তৈরি গ্রুপের মাধ্যমে দেশি-বিদেশি শিশু পর্নোগ্রাফি কনটেন্ট সংগ্রহ করে বিক্রি বা প্রদর্শনের উদ্দেশ্যে একটি ওয়েব সাইটে পোস্ট করত। এ ব্যাপারে রমনা থানায় পর্নোগ্রাফি নিয়ন্ত্রণ আইনে একটি মামলা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, জুলাই ৪, ২০২৪
এজেডএস/এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।