ঢাকা, রবিবার, ২০ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

রায়পুরায় সংঘর্ষে টেঁটা-গুলিবিদ্ধসহ আহত ৪, ঘরবাড়ি ভাঙচুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
রায়পুরায় সংঘর্ষে টেঁটা-গুলিবিদ্ধসহ আহত ৪, ঘরবাড়ি ভাঙচুর

নরসিংদী: নরসিংদীর রায়পুরা উপজেলায় আধিপত্য বিস্তার ও পূর্ব বিরোধের জেরে দুই গ্রুপের মধ্যে ককটেল বিস্ফোরণ, গুলি ও দফায় দফায় হামলা ভাঙচুরের ঘটনা ঘটেছে। এতে গুলি ও টেঁটাবিদ্ধসহ চারজন আহত হয়েছেন।

রোববার (৭ জুলাই) সকালে উপজেলার আমিরগঞ্জ ইউনিয়নের নলবাটা এলাকায় বেনজির আহমেদ ওরফে বেনু মেম্বার ও রফিকুল ইসলাম রবির সমর্থকদের মধ্যে এ সংঘর্ষ হয়।  

আহতরা হলেন বেনু মেম্বারের সমর্থক ওই এলাকার মৃত ইদ্রিস আলীর ছেলে নাছির উদ্দিন (৬৫) ও ভাটি বদরপুরের আমজাদ হোসেনের ছেলে সালমান মিয়া (১১) এবং রবির সমর্থক আলী হোসেন (৬৫) ও শফিকুল ইসলাম (৫০)। আহতদের মধ্যে সালমান গুলিবিদ্ধ হয়েছে। আর দুজন টেঁটাবিদ্ধ হয়েছেন।

আহতরা জেলার বিভিন্ন হাসপাতাল ও ঢাকায় চিকিৎসা নিচ্ছেন।


স্থানীয়রা জানান, আধিপত্য বিস্তার ও বালু ব্যবসাকে কেন্দ্র করে বেনু মেম্বার ও রবি গ্রুপের মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছে। এ নিয়ে আগেও কয়েকবার হামলা, সংঘর্ষ ও গুলির ঘটনা ঘটেছে। এসব সংঘর্ষের পর হামলা, মামলা ও গ্রেপ্তার আতঙ্কে রবির লোকজন এলাকা ছাড়া ছিলেন। দীর্ঘ তিন মাস এলাকার বাইরে থাকার পর রোববার ভোরে রবির লোকজন এলাকায় ফেরার চেষ্টা করলে বেনুর সমর্থকরা প্রতিহত করার চেষ্টা করেন। এতে উভয়পক্ষের মধ্যে সংঘর্ষ বেধে যায়। উভয়পক্ষ ককটেল বিস্ফোরণ ঘটায় ও গুলি ছোড়ে।

রবির মা রওশন আরা বলেন, দুপুরে বেনুর লোকজন এসে ঘরবাড়িতে এলোপাতাড়ি কোপাতে থাকে এবং ঘরে ঢুকে আসবাবপত্র ভাঙচুর করতে থাকে। আমার মেয়ে রোকসানার একটি টিনশেড ঘর কুপিয়ে সব এলোমেলো করে দিয়েছে। আশরাফুল ইসলামের একজনের ভবনে ঢুকে জিনিসপত্র ভেঙে দিছে। মোট চারটি বাড়িতে ভাঙচুর চালানো হয়েছে।

হামলা ভাঙচুর ও মারধরের ঘটনায় নিন্দা জানিয়ে স্থানীয় ইউপি সদস্য বেনজির আহমেদ বেনু বলেন, ফজরের নামাজের পর হঠাৎ ককটেলের শব্দ শুনতে পাই। জানা যায়, রবির লোকজন এলাকায় ঢুকেছে। তখন এলাকার লোকজন আমাকে এলাকা থেকে বের হয়ে যেতে বললে আমি পশ্চিমে গিয়ে দেখি অনেক লোকজন সেখানে জড়ো হয়ে আছে।  

রায়পুরা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সাফায়াত হোসেন পলাশ সাংবাদিকদের জানান, সংঘর্ষের খবর পেয়ে সেখানে পুলিশ পাঠানো হয়। আবার সহিংসতা এড়াতে এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে। এ ঘটনায় এখনো কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি।  

বাংলাদেশ সময়: ১৯২৮ ঘণ্টা, জুলাই ৭, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।