ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

বিপৎসীমার ওপরে আত্রাই নদীর পানি

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
বিপৎসীমার  ওপরে আত্রাই নদীর পানি

নওগাঁ: উজানের ঢল ও টানা বৃষ্টিতে নওগাঁর আত্রাই নদীর পানি বিপৎসীমার দশমিক ৪০ সেন্টিমিটার ওপর দিয়ে বইছে।

বুধবার (১০ জুলাই) সকাল ৯টায় আত্রাই নদীর জোতবাজার পয়েন্ট বিপৎসীমার দশমিক ৪০ সেন্টিমিটার ওপর দিয়ে প্রবাহিত হচ্ছে।

আত্রাই নদীর শিমুলতলী অংশের ১৯ দশমিক ৮০ সেন্টিমিটার অর্থাৎ বিপৎসীমার ১ দশমিক ৩৪ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে। অন্যদিকে শহরের লিটন ব্রিজ পয়েন্টে ১৩ দশমিক ৮৫ সেন্টিমিটার অর্থাৎ বিপদসীমার ৯৫ সেন্টিমিটার নিচ দিয়ে প্রবাহিত হচ্ছে।

জেলা পানি উন্নয়ন বোর্ড বিষয়টি নিশ্চিত করেছেন।

নওগাঁর জেলা প্রশাসক গোলাম মওলা জানান, পানি বাড়ছে সঙ্গে আমাদের সচেতনতা বৃদ্ধির কাজও চলছে। সেসব মানুষ নদীর তীরবর্তী এলাকায় বসবাস করে তাদের সঙ্গে নিয়মিত যোগাযোগ রাখছে উপজেলা নির্বাহী কর্মকর্তারা।

নওগাঁ পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী মো. ফইজুর রহমান জানান, জেলা প্রশাসক এবং স্থানীয় এমপি মহোদয়ের সঙ্গে নিয়ে আত্রাই এবং মান্দা উপজেলার নদীর সবগুলো পয়েন্টে পরিদর্শন করা হচ্ছে। এরই মধ্যে বেশ কয়েকটি বাঁধের ঝুঁকিপূর্ণ অংশ মেরামত করা হয়েছে। পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা দিন রাত সজাগ রয়েছেন।  

এখন পর্যন্ত নওগাঁ অংশের বাঁধগুলো ভালো আছে। আমরা নিয়মিত তদারকি করছি। এক্ষেত্রে স্থানীয় বাসিন্দাদের সতর্ক থাকার পরামর্শ দেওয়া হয়েছে জানান তিনি।  

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।