ঢাকা, রবিবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

জাতীয়

বসন্তপুর রেল স্টেশনের পাশে মুরগির খামার, দুর্গন্ধে অতিষ্ঠ যাত্রীরা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
বসন্তপুর রেল স্টেশনের পাশে মুরগির খামার, দুর্গন্ধে অতিষ্ঠ যাত্রীরা

রাজবাড়ী: রাজবাড়ীর বসন্তপুর রেল স্টেশন বাজারে মসজিদ ও রেলওয়ে স্টেশনের পাশে ঘনবসতি এলাকায় অবৈধভাবে মুরগির একটি খামার গড়ে তোলার অভিযোগ উঠেছে কাজী মাইনুল হক ওরফে মাইনদ্দিন কাজী নামে এক ব্যক্তির বিরুদ্ধে।  

বৃহস্পতিবার (১১ জুলাই) এ বিষয়ে রাজবাড়ী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) কাছে লিখিত অভিযোগ করেছেন বসন্তপুর ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মো. আব্দুল মান্নান মিয়া ও বসন্তপুর রেলওয়ে স্টেশন কেন্দ্রীয় জামে মসজিদ কমিটির সভাপতি মো. আইয়ুব আলী ফকির।

 

লিখিত অভিযোগে বলা হয়েছে, গত এক সপ্তাহ আগে কাজী মাইনুল হক ওরফে মাইনদ্দিন কাজী নামে এক ব্যক্তি বসন্তপুর স্টেশন বাজারে বসন্তপুর রেলওয়ে স্টেশন কেন্দ্রীয় জামে মসজিদের পাশে এবং রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্ম থেকে মাত্র ১০ গজ দূরে রেলওয়ের জমিতে ৫ শতাধিক সোনালী মুরগি নিয়ে নিয়ম-নীতির তোয়াক্কা না করে অবৈধভাবে মুরগির খামার গড়ে তুলেছেন। ওই খামারের মুরগির বিষ্ঠা থেকে প্রকট দুর্গন্ধ ছড়ানোর কারণে মারাত্মকভাবে পরিবেশ দূষিত হচ্ছে। মুরগির বিষ্ঠার দুর্গন্ধে বাজারের ব্যবসায়ীরা, মসজিদে নামাজ পড়তে আসা মুসল্লিরা, রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্মে অবস্থান করা ট্রেনের যাত্রীরা ও সাধারণ পথচারীরা সীমাহীন দুর্ভোগের পাশাপাশি স্বাস্থ্যহানির আশঙ্কায় ভুগছেন।  

জনদুর্ভোগের বিষয় বিবেচনা করে অবৈধভাবে গড়ে তোলা মুরগির খামারের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়ার জন্য ইউএনও’র কাছে অনুরোধ জানানো হয়েছে।

বসন্তপুর স্টেশন বাজার কমিটির সভাপতি মো. আবু বক্কর সিদ্দিক বলেন, মাইনদ্দিন কাজীর মুরগির খামারের দুর্গন্ধে বাজারের ব্যবসায়ীরা অতিষ্ঠ হয়ে আমার কাছে অভিযোগ করেছেন। প্রশাসনের কাছে অনুরোধ এ খামারের বিরুদ্ধে দ্রুত আইনি ব্যবস্থা নেওয়া হোক।

রেলওয়ে স্টেশনের প্ল্যাটফর্মে অবস্থান করা কয়েকজন যাত্রী বলেন, এই মুরগির খামারের দুর্গন্ধে প্ল্যাটফর্মে দাঁড়ানো যায় না। বমি আসে। এই খামার দ্রুত বন্ধ করা হোক।

এ বিষয়ে ইউএনও মো. রবিউল আলম বলেন, বসন্তপুর রেলওয়ে স্টেশনের পাশে ঘনবসতি এলাকায় অবৈধভাবে মুরগির খামার গড়ে তোলার অভিযোগ পেয়েছি। তদন্তে অভিযোগ প্রমাণিত হলে অভিযুক্ত ব্যক্তির বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, জুলাই ১১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।