ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা, ভোগান্তিতে নগরবাসী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০০ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা, ভোগান্তিতে নগরবাসী রাজধানীর সড়কে জলাবদ্ধতা। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: সকাল থেকেই রাজধানীতে মুষলধারে বৃষ্টি হচ্ছে। এতে করে বিভিন্ন সড়ক ও অলিগলিতে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

টানা বৃষ্টিতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে নগরবাসীকে।

শুক্রবার (১২ জুলাই) মধ্যরাত থেকেই ঢাকা ও আশপাশের বিভিন্ন এলাকায় গুঁড়ি গুঁড়ি বৃষ্টি শুরু হয়। এরপর সকাল ৬টার দিকে ভারি বৃষ্টি ঝরতে শুরু করে। এ প্রতিবেদন লেখা পর্যন্ত বৃষ্টি ঝরছে।

সকাল থেকে টানা বৃষ্টিতে রাজধানীর মোহাম্মদপুরের কিছু অংশ, মেরুল বাড্ডা, ডিআইটি প্রজেক্ট এলাকায়, মোহাম্মদপুর, ইসিবি, মালিবাগ, শান্তিনগর, সায়েদাবাদ, আগারগাঁও থেকে জাহাঙ্গীর গেট যেতে নতুন রাস্তায়, খামারবাড়ি থেকে ফার্মগেট, ফার্মগেট-তেজগাঁও ট্রাক স্ট্যান্ড সংলগ্ন এলাকার বিভিন্ন সড়কে জলাবদ্ধতা তৈরি হয়েছে।

এ ছাড়া শনির আখড়া, পুরান ঢাকা, বংশাল, নাজিমুদ্দিন রোড, ধানমন্ডি, মিরপুর ১৩, মিরপুর ১০, ১১ নং সেকশন, শেওড়াপাড়া, কাজীপাড়া, পীরেরবাগ, কল্যাণপুর, হাতিরঝিলের কিছু অংশ, গুলশান লেকপাড় এলাকার সংযোগ সড়কসহ বিভিন্ন সড়ক ও অলিগলিতে কিছু পরিমাণে জলাবদ্ধতা সৃষ্টি হয়েছে।

এদিকে ভারী বৃষ্টির কারণে চরম ভোগান্তিতে পড়তে হচ্ছে নগরবাসীকে। সড়কে পানি জমে যাওয়ায় গন্তব্যে পৌঁছাতে দিগুণ ভাড়া গুনতে হচ্ছে। তারপরও রিকশা ও সিএনজি পাওয়া যাচ্ছে না।

শেওড়াপাড়া এলাকার ভেতরের একটি এলাকা থেকে মেট্রোরেল স্টেশনে যাবেন কবির হোসেন। সড়কে পানি জমে যাওয়ার কারণে এক ঘণ্টা ধরে অপেক্ষার পরও রিকশা পাননি। তিনি বলেন, সড়কে যে পানি জমেছে, তাতে জুতা খুলে নিলেও প্যান্ট ভিজে যাবে। সকাল নয়টায় দোকান খুলি। বৃষ্টি দেখে এক ঘণ্টা পরও যেতে পারে নি। রিকশার অপেক্ষায় আছি। রিকশা পেলেই দোকানে যাব।

এদিকে ভারী বৃষ্টিতে রাজধানীর বিভিন্ন সড়কে জলাবদ্ধতা দেখা দেওয়ায় যানজট তৈরি হয়েছে। মূল রাস্তায় হাঁটু পানি। হেঁটে যাওয়ার কোনো উপায় নেই।  রিকশায় ৫০ টাকার ভাড়া ১০০ টাকা। এমন অবস্থা জানলে আজ বেরই হতেন না বলে জানালেন কাজীপাড়ার বাসিন্দা শওকত আলী।

আবহাওয়া অফিস জানিয়েছে, সারা দেশে আজ বৃষ্টি বাড়তে পারে, মেঘলা থাকতে পারে আকাশ। মৌসুমি বায়ু শক্তিশালী হয়ে ওঠায় এ বৃষ্টি বেড়েছে।

বাংলাদেশ সময়: ১১৫৮ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
এসএমএকে/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।