ঢাকা, শুক্রবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৬ সেপ্টেম্বর ২০২৪, ০২ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

অতিথি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৩ ঘণ্টা, জুলাই ১৬, ২০২৪
শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ

সাভার (ঢাকা): কোটা সংস্কার ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষার্থীেদর ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে সাভারে ঢাকা-আরিচা মহাসড়ক অবরোধ করে বিক্ষোভ করছে জাতীয় বস্ত্র প্রকৌশল ও গবেষণা ইনস্টিটিউটের (নিটার) এবং বেসরকারি গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এছাড়া সাধারণ শিক্ষার্থীদের অবস্থান আছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটকে।

 

মঙ্গলবার বেলা সাড়ে ১১টার দিকে আশুলিয়ার নযারহাট ও নবীনগর ত্রিমোড় এলাকায় ঢাকা-আরিচা মহাসড়ক অবোরধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থীরা।

শিক্ষার্থীরা জানান, আমাদের শান্তিপূর্ণ কোটা সংস্কার আন্দোলন ছিলো। কিন্তু আমাদের ভাই-বোনের উপর নির্মম ভাবে হামলা করে আহত করা হয়েছে। গতকাল রাতে ঢাকা ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ভাই-বোনদের মারাত্মক ভাবে আহত করেছে। আমরা এর বিচার চাই।

গণবিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নাসির বাংলানিউজকে বলেন, যারা ঢাকা, জাহাঙ্গীরনগর ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে হামলা চালিয়েছে তাদের আইনের আওতায় এনে বিচারের দাবি জানাচ্ছি। আমাদের প্রধান লক্ষ্য কোটা সংস্কারের, দ্বিতীয়ত বিচারের দাবি এই দুটি লক্ষ্য পূরণ না হওয়া পর্যন্ত আমরা আন্দোলন চালিয়ে যাবো।

বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক তৌহিদ সিয়াম বলেন, সবচেয়ে নিরাপদ ভিসি স্যারের বাসায় অতর্কিত হামলা চালিয়েছে দুষ্কৃতীরা। সেখানে আমাদের উপর হামলা হয়েছে  কয়েকজন আহত হয়েছেন। আমরা তো মারামারি করতে আসিনি। এসেছি সমাধানের জন্য।  

তিনি আরও বলেন, আমরা বাইরে যাওয়ার কোনো ইচ্ছে ছিল না। ক্যাম্পাসের ভিতরে থেকে আন্দোলনের কথা ছিল। কিন্ত বাধ্য হয়ে আমার প্রধান ফটক অবস্থান নিতে হয়েছে যেন বহিরাগত কেউ ক্যাম্পাসে ঢুকতে না পারে।

এদিকে বহিরাগত সন্ত্রাসী যাতে ক্যাম্পাসের ভেতর প্রবেশ করতে না পারে এজন্য জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের সকল গেট দখল নিয়েছে সাধারণ শিক্ষার্থীরা।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা,জুলাই ১৬,২০২৪
এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।