ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

জাতীয়

অশুভ চক্র আন্দোলনকে ভিন্নখাতে নিতে ষড়যন্ত্রে লিপ্ত: হারুন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫০ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
অশুভ চক্র আন্দোলনকে ভিন্নখাতে নিতে ষড়যন্ত্রে লিপ্ত: হারুন হারুন অর রশীদ

ঢাকা: শিক্ষার্থীদের কোটা সংস্কারের আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে একটি অশুভ চক্র বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করছে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) অতিরিক্ত কমিশনার (ডিবি) হারুন অর রশীদ।

বুধবার (১৭ জুলাই) বিকেল পৌনে ৫টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের সার্বিক নিরাপত্তা ব্যবস্থা পরিদর্শনের পর টিএসসিতে সাংবাদিকদের ব্রিফিংয়ে তিনি এ কথা জানান।

হারুন অর রশীদ বলেন, শিক্ষার্থীদের কোটাবিরোধী আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করতে একটি অশুভ চক্র বিভিন্ন ধরনের ষড়যন্ত্র করছে। শুধু ষড়যন্ত্র নয়, বাসে আগুন, রেলের স্লিপার তুলে দেওয়া, মেট্রো বন্ধ করার চেষ্টা, বিভিন্ন জায়গায় অগ্নিসংযোগ করছে তারা।  

তিনি বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে অভিযানের কথা উল্লেখ করে বলেন, গতকাল রাতে বিএনপির অফিসে অভিযান চালিয়ে তাজা ককটেল, লাঠি ও আগ্নেয়াস্ত্র জব্দ করি।  

ডিএমপির ডিবিপ্রধান বলেন, কোমলমতি ছাত্রদের আন্দোলনকে ভিন্নখাতে প্রবাহিত করার আপ্রাণ চেষ্টা চালিয়ে যাচ্ছে একটি গ্রুপ। আগ্নেয়াস্ত্র, লাঠিসোটা, পানি সাপ্লাই দিয়ে তারা সর্বোচ্চ চেষ্টা চালাচ্ছে। যারা এগুলো করছে, তাদের নাম পেয়েছি, শিগগির তাদের গ্রেপ্তার করা হবে।

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে কয়েকদিন ধরে উত্তাল ঢাকা বিশ্ববিদ্যালয়সহ দেশের শিক্ষা প্রতিষ্ঠানগুলো। এর মধ্যে গত মঙ্গলবার (১৬ জুলাই) ঢাকা, চট্টগ্রাম ও রংপুরে আন্দোলনকারীদের সঙ্গে পুলিশ ও ছাত্রলীগের নেতা-কর্মীদের সংঘর্ষ হয়েছে।  এতে ছয়জন প্রাণ হারিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
এসজেএ/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।