ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

জাতীয়

নাশকতায় জামায়াত-বিএনপি-ইউনূস গংরা জড়িত: নৌ প্রতিমন্ত্রী 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
নাশকতায় জামায়াত-বিএনপি-ইউনূস গংরা জড়িত: নৌ প্রতিমন্ত্রী  নৌ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী

দিনাজপুর: নৌ পরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, গত কয়েকদিনের আন্দোলনে জামায়াত-বিএনপি ও স্বাধীনতা বিরোধী ইউনূস গংরা জড়িত। তারাই জাতীয় ও আন্তর্জাতিকভাবে জড়িত।

তাদের লক্ষ্য হচ্ছে মাথা উঁচু করে দাঁড়ানো বাংলাদেশকে নিচে নামিয়ে দেওয়া।  

আমেরিকার পররাষ্ট্রমন্ত্রী হেনরি কিসিঞ্জার বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বলেছিলেন। জামায়াত-বিএনপিরা সেই অনুযায়ী কাজ করে যাচ্ছে। হামলা, ভাঙচুর, লুঠপাট ও অগ্নিসংযোগ করে তারা বাংলাদেশকে তলাবিহীন ঝুড়ি বানানোর চেষ্টা করছে।  

শনিবার (২৭ জুলাই) দুপুরে কোটা আন্দোলনের সময় ভাঙচুর ও হামলায় ক্ষতিগ্রস্ত দিনাজপুর জেলা আওয়ামী লীগ ও শহর এবং সদর উপজেলা আওয়ামী কার্যালয় পরিদর্শন শেষে তিনি সাংবাদিকদের এ কথা বলেন।  

এসময় দিনাজপুরের জেলা প্রশাসক শাকিল আহমেদ, পুলিশ সুপার শাহ ইফতেখার আহমেদ, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আলতাফুজ্জামান মিতাসহ বিভিন্ন নেতারা উপস্থিত ছিলেন।  

নৌ প্রতিমন্ত্রী বলেন, স্বাধীনতা বিরোধীরা শিক্ষার্থীদের ব্যবহার করে বাংলাদেশকে জ্বালিয়ে পুড়িয়ে ধ্বংস করার চেষ্টা করেছে।

তিনি আরও বলেন, ২০০৯ সালের ২৫শে ফেব্রুয়ারি বিডিআর বিদ্রোহ থেকে শুরু করে যুদ্ধাপরাধীদের বিচারের সময়েও জ্বালাও পোড়াও করা হয়েছে। ২০১৪ সালে বাংলাদেশ যখন মিলেনিয়াম গোল দারিদ্র্যকে জয় করেছে তখনও তারা ২০১৫ সালে বাংলাদেশ জ্বালিয়ে দিয়েছে।  

এরপরেও যখন তারা ব্যর্থ হয়েছে তখন তারা ছাত্রদের ব্যবহার করতে শুরু করেছে। নিরাপদ সড়ক আন্দোলনে স্বাধীনতা বিরোধীরা স্কুল ড্রেস বানিয়ে ছাত্র সেজে সেদিন বাংলাদেশ জ্বালিয়ে দেওয়ার চেষ্টা করেছে। এটা শুধু আওয়ামী লীগ নয়, পুরো বাংলাদেশের বিরুদ্ধে তারা ষড়যন্ত্র করছে।  

বাংলাদেশ সময়: ১৪৩৫ ঘণ্টা, জুলাই ২৭, ২০২৪
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।