ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

জাতীয়

‘ট্রেনিংপ্রাপ্ত ও জানাশোনারাই বিটিভিতে হামলা চালিয়ে দেশকে দুর্বল করতে চেয়েছে’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
‘ট্রেনিংপ্রাপ্ত ও জানাশোনারাই বিটিভিতে হামলা চালিয়ে দেশকে দুর্বল করতে চেয়েছে’

ঢাকা: ট্রেনিংপ্রাপ্ত ও বিটিভির জানাশোনা লোকরাই বিটিভিতে হামলা চালিয়ে দেশকে দুর্বল করতে চেয়েছে বলে মন্তব্য করে জাতীয় সংসদের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য ও রংপুর ২ আসনের সংসদ সদস্য আবুল কালাম মো আহসানুল হক চৌধুরী।

তিনি বলেন, ট্রেনিংপ্রাপ্ত মানুষ এবং বিটিভিকে জানাশোনা ছাড়া বিটিভির ভেতর ঢুকে যে কাজ গুলো করা হয়েছে তা কখনোই করা সম্ভব না।

মাটির নিচ দিয়ে যে সম্প্রচারার কেবল গেছে এটা কিন্তু সাধারণ কোন মানুষের জানার কথা না। যারা ট্রেনিং প্রাপ্ত তারা জানে বিটিভিকে ধ্বংস করলে বাংলাদেশ অনেক অংশে দুর্বল হবে। এর মানে তারা বাংলাদেশকে স্বীকার করে না। তারা বাংলাদেশের স্বাধীনতায় বিশ্বাস করে না।  

সোমবার (২৯ জুলাই) দুপুরে রাজধানীর রামপুরায় বাংলাদেশ টেলিভিশন সেন্টারে (বিটিভি)তে 'সাম্প্রতিক সহিংসতায় দুর্বৃত্ত ও নাশকতাকারীদের হামলা ও অগ্নিসংযোগে ক্ষতিগ্রস্ত বিটিভি ভবন পরিদর্শন কালে তিনি এসব কথা বলেন।  

মো. আহসানুল হক চৌধুরী বলেন, আজকে ড. ইউনূস সাহেবের মতরা নানা ভাবে ষড়যন্ত্র করছে বাংলাদেশকে নিয়ে। তবে শিক্ষার্থীদের প্রতি আহবান আপনারা জাতির ভবিষ্যৎ। আপনারা আবার বই হাতে নেন, পড়াশোনায় ফিরে যান।

জাতীয় সংসদের তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয়ের সম্পর্কিত স্থায়ী কমিটির সভাপতি ও রাজবাড়ী ১ আসনের সংসদ সদস্য কাজী কেরামত আলী বলেন, গত ১৮ তারিখে যে ধ্বংসযজ্ঞ বিটিভির উপর চালানো হয়েছে, স্বাধীনতার পরে এমন চিত্র আমরা কখনো দেখিনি। বাংলাদেশের প্রথম এবং রাষ্ট্রীয় গণমাধ্যমে যারা ধ্বংসযজ্ঞ চালিয়েছে তারা মুক্তিযুদ্ধে বিশ্বাস করে না, স্বাধীনতাকে বিশ্বাস করে না। আমরাও রাজনীতি করি, আন্দোলন করি কিন্তু কখনো কোন ধ্বংসযজ্ঞ চালাই না।  

এসময় সংরক্ষিত নারী সংসদ সদস্য ও জাতীয় প্রেসক্লাবের সভাপতি ফরিদা ইয়াসমিন বলেন, আন্দোলনকে কেন্দ্র করে কোন সাধারণ শিক্ষার্থী এবং সাধারণ মানুষের কি বিক্রয় ক্ষতি হয় সেটার দায়িত্ব প্রধানমন্ত্রী নিবেন। কিন্তু  কোন দুষ্কৃতিকারীর দায়িত্ব তিনি নিতে পারেন না।  

বাংলাদেশ সময়: ১৫১৯ ঘণ্টা,জুলাই ২৯, ২০২৪
ইএসএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।