ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

ময়মনসিংহে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
ময়মনসিংহে আন্দোলন চালিয়ে যাওয়ার ঘোষণা শিক্ষার্থীদের 

ময়মনসিংহ: ৯ দফা দাবি আদায় না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলবে বলে জানিয়েছে ময়মনসিংহ কোটা সংস্কার আন্দোলনকারীরা।

এ সময় আন্দোলকারীরা জানায়, আমাদের আন্দোলন চলবে।

ঢাকা থেকে যে কর্মসূচি দেওয়া হবে আমরা তা যথাযথভাবে পালন করব। এতে যত বাঁধাই আসুক, শত বাঁধা উপেক্ষা করেই শান্তিপূর্ণভাবে মাঠে থাকবে শিক্ষার্থীরা।  

সোমবার (২৯ জুলাই) বিকেল সাড়ে ৪টার দিকে নগরীর গাঙ্গিনাপাড় ট্র্যাফিক মোড়ে এই সংক্ষিপ্ত সমাবেশ করে আন্দোলনরত শিক্ষার্থীরা। এ সময় তাদের ঘিরে রাখতে দেখা গেছে উপস্থিত পুলিশ সদস্যদের।

এর আগে ময়মনসিংহে সকাল থেকেই নগরীতে কঠোর অবস্থানে ছিল র‌্যাব, পুলিশ, বিজিবি ও আনসার সদস্যরা। এ কারণে আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল করতে না পারলেও সংক্ষিপ্ত সমাবেশ করেন শিক্ষার্থীরা।  

সমাবেশে আন্দোলনের সমন্বায়করা বলেন, আমাদের আন্দোলন চলবে। ঢাকা থেকে যে কর্মসূচি দেওয়া হবে আমরা তা যথাযথভাবে পালন করব। এতে যত বাঁধাই আসুক, শান্তিপূর্ণভাবে আমরা মাঠে থাকবো।  

তারা আরও বলেন, ময়মনসিংহ নগরীর মিন্টু কলেজ সংলগ্ন যে স্থানটিতে আমাদের ভাই রোদোয়ান হোসেন সাগর নিহত হয়েছেন, আমরা ওই স্থানটিকে ‘শহীদ সাগর চত্বর’ ঘোষণার দাবি করছি।  

কোটা সংস্কার আন্দোলনের সমন্বায়ক মো. আশিকুর রহমান, আরিফুল ইসলাম, রাকিবসহ আরও অনেকেই সমাবেশে উপস্থিত ছিলেন।

নগরীর শহীদ ফিরোজ-জাহাঙ্গীর চত্বর এলাকায় পুলিশের ব্যাপক উপস্থিতি এবং শিক্ষার্থীদের সমাবেশের খবরে আশপাশের এলাকায় থমথমে পরিস্থিতি সৃষ্টি হয়। তবে শেষ পর্যন্ত পুলিশ বেষ্টনীর মধ্যেই শান্তিপূর্ণভাবে কর্মসূচির সমাপ্তি করে শিক্ষার্থীরা।

এ বিষয়ে ময়মনসিংহ সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার শাহিনুল ইসলাম ফকির সাংবাদিকদের বলেন, বিগত কয়েকদিন ধরে কোটা সংস্কার আন্দোলনকে ঘিরে একটি চক্র নাশকতা করার চেষ্টা করছে। আমরা শিক্ষার্থীদের শান্তিপূর্ণ আন্দোলনকে সমর্থন জানাই। তবে কেউ যেন তাদের আন্দোলনের সুযোগ নিয়ে নাশকতা করতে না পারে, সে জন্য নগরীতে আইনশৃঙ্খলা বাহিনী সতর্ক অবস্থানে রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৩৫ ঘণ্টা, জুলাই ২৯, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।