ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

পঞ্চগড়ে আন্দোলনে গিয়ে ৪ শিক্ষার্থী আটক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
পঞ্চগড়ে আন্দোলনে গিয়ে ৪ শিক্ষার্থী আটক

পঞ্চগড়: সারা দেশে বৈষম্যবিরোধী কোটা সংস্কার আন্দোলনে নেওয়া শিক্ষার্থীদের ওপর হামলা ও নির্যাতনের প্রতিবাদে এবং নয় দফা দাবিতে পঞ্চগড়ে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করতে গিয়ে পুলিশের হাতে চার শিক্ষার্থী আটক হয়েছেন।

আটকদের মধ্যে পঞ্চগড় নুরআলা ফাজিল মাদরাসার দুই শিক্ষার্থী শাকিল হোসেন (১৮) ও হাবিবুর রহমান বিপ্লবের (১৮) নাম জানা গেলেও অন্য দুই জনের নাম জানা যায়নি।

মঙ্গলবার (৩০ জুলাই) দুপুরে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতাল এলাকার সামনে থেকে তাদের আটক করে পুলিশ।

এর আগে পঞ্চগড়ের সর্বস্তরের সাধারণ শিক্ষার্থীদের ব্যানারে হাসপাতাল চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান ও মাদরাসার শিক্ষার্থী। মিছিলটি বের হয়ে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কের পঞ্চগড় পানি উন্নয়ন বোর্ডের (পাউবো) সামনে যেতেই তাদের বাধা দেয় পুলিশ। পরে সেখানেই সড়কে পড়ে সাধারণ শিক্ষার্থীরা। প্রায় আধা ঘণ্টাব্যাপী পুলিশ বেষ্টনীর মধ্যে সড়কেই প্রতিবাদ সমাবেশ করেন তারা। এরপর জিজ্ঞাসাবাদের জন্য আন্দোলনে থাকা চার শিক্ষার্থীকে আটক করে পুলিশ।

পঞ্চগড় পুলিশ সুপার (এসপি) এসএম সিরাজুল হুদা আটকের বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, মঙ্গলবার আন্দোলনকারীরা বিক্ষোভ মিছিল নিয়ে সড়কে নামেন। এতে জিজ্ঞাসাবাদের জন্য চারজনকে আটক করা হয়। যাচাই-বাছাই করে তাদের জিজ্ঞাসাবাদ শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।  

একই সঙ্গে তিনি আরও বলেন, চলমান অবস্থায় জেলায় আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে দিন রাত আমরা মাঠে কাজ করে যাচ্ছি। যেকোনো অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ও সাধারণ মানুষের জানমালের নিরাপত্তায় পুলিশের পাশাপাশি সেনাবাহিনী, বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সহ সব আইনশৃঙ্খলা বাহিনী প্রস্তুত রয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫১ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।