ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

আটক এইচএসসি পরীক্ষার্থীদের জামিনে সহায়তা দেবে সরকার

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৫৩ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
আটক এইচএসসি পরীক্ষার্থীদের জামিনে সহায়তা দেবে সরকার

ঢাকা: কোটা সংস্কার আন্দোলনের সময় সহিংসতায় আটকদের মধ্যে এইচএসসি পরীক্ষার্থী থাকলে জামিনে সহায়তা দেবে সরকার। বৃহস্পতিবার (১ আগস্ট) রাতে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানায়।

এতে বলা হয়, সাম্প্রতিক সহিংস ঘটনায় আটকদের মধ্যে যদি কেউ চলমান এইচএসসি পরীক্ষার্থী থাকে, পরীক্ষার প্রবেশপত্র ও প্রাসঙ্গিক কাগজপত্রাদিসহ জামিন আবেদন করলে জামিনে মুক্তিতে সরকার আইনি সহায়তা দেবে।

আটক যে ছাত্রদের বিরুদ্ধে গুরুতর অভিযোগ নেই, তাদের জামিনের ক্ষেত্রেও সরকার আইনি সহায়তা দেওয়ার কথাও বিজ্ঞপ্তিতে জানানো হয়।  

এর আগে শিক্ষা মন্ত্রণালয় জানায়, শিক্ষা মন্ত্রণালয়ের সহযোগিতায় পুলিশের হেফাজতে থাকা তিন এইচএসসি পরীক্ষার্থী জামিন পেয়েছেন। তারা শিগগিরই কারামুক্ত হয়ে পরিবারের কাছে ফিরে যাবে।

আর কোনো এইচএসসি পরীক্ষার্থীর আটকের তথ্য থাকলে তা শিক্ষা মন্ত্রণালয়ে জানানোর অনুরোধ জানানো হয়েছে।

আটক এইচএসসি পরীক্ষার্থীদের জন্য ই-মেইলে (helphsc24@gmail.com) তথ্য পাঠানোর অনুরোধ করা হয়েছে বলে জানিয়েছেন শিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা এম এ খায়ের।

তিনি আরও জানান, রাজউক উত্তরা মডেল কলেজের অন্য একজন পরীক্ষার্থীর তথ্য পাওয়া গেছে। আশা করা হচ্ছে সেও আগামী রোববারের মধ্যে মুক্ত হবে।

বাংলাদেশ সময়: ০০৫০ ঘণ্টা, আগস্ট ০২, ২০২৪
এমআইএইচ/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।