ঢাকা, বৃহস্পতিবার, ২১ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

নোয়াখালীতে বিএনপি-জামায়াতের ৪৯ নেতাকর্মী গ্রেপ্তার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
নোয়াখালীতে বিএনপি-জামায়াতের ৪৯ নেতাকর্মী গ্রেপ্তার

নোয়াখালী: কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে নোয়াখালীতে বিএনপি-জামায়াতের ৪৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।  

শুক্রবার (২ আগস্ট) দুপুরে এসব তথ্য নিশ্চিত করেন নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মোহাম্মদ ইব্রাহীম।

পুলিশ জানায়, সরকারি চাকরিতে কোটা সংস্কার আন্দোলন ঘিরে নাশকতার ঘটনায় গত ১৮ জুলাই থেকে ১ আগস্ট পর্যন্ত নোয়াখালীতে বিএনপি-জামায়াতের বিরুদ্ধে ছয়টি মামলা করা হয়। মামলায় আসামি করা হয় ৮০ জনসহ অজ্ঞাতনামা আরও ৪১৫ জনকে। এর মধ্যে ৪৯ আসামিকে গ্রেপ্তার করেছে পুলিশ। গ্রেপ্তারদের মধ্যে বিএনপির নেতাকর্মী ৩২ জন, জামায়াত ১১ জন ও শিবিরের ছয়জন নেতাকর্মী রয়েছে।  

বিএনপিসহ সব নেতাকর্মীদের গ্রেপ্তারের তীব্র নিন্দা ও অবিলম্বে তাদের মুক্তির দাবি জানিয়ে জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রহমান বলেন, ছাত্র আন্দোলনকে ঘিরে নোয়াখালীতে কয়েকটি গায়েবি মামলা দিয়েছে পুলিশ।

নোয়াখালীর অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মোহাম্মদ ইব্রাহীম জানান, সুধারাম থানায় দুইটি, কোম্পানীগঞ্জ, বেগমগঞ্জ, সোনাইমুড়ী, চাটখিল থানায় একটি করে মোট ছয়টি মামলা নেওয়া হয়েছে। জেলায় সব ধরনের অপতৎপরতা বন্ধে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, আগস্ট ২, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।