ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

ভয়-আতঙ্ক, একটা বাজতেই ফাঁকা সচিবালয়

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, আগস্ট ৬, ২০২৪
ভয়-আতঙ্ক, একটা বাজতেই ফাঁকা সচিবালয়

ঢাকা: দুপুর একটা বাজতেই ফাঁকা প্রশাসনের প্রাণকেন্দ্র সচিবালয়!

হামলার ভয়-আতঙ্কে মঙ্গলবার (৬ আগস্ট) ১২টা বাজার কিছু আগেই সচিবালয় থেকে কর্মকর্তা কর্মচারীরা বের হতে শুরু করেন।  

দুপুর একটার মধ্যে পুরো সচিবালয় সরকারি কর্মকর্তা-কর্মচারী শূন্য হয়ে যায়।

 

কর্মকর্তাদের সঙ্গে কথা বলে জানা যায়, তারা ভয়ে ও আতঙ্কে কর্মসংস্থান ছেড়ে চলে যাচ্ছেন।  

কেউ কেউ জানান, পুলিশ নিরাপত্তা দিতে পারবে না বলে তাদের জানিয়ে দিয়েছে। এ কারণে অফিস ছুটি দিয়ে দেওয়া হয়েছে। তাই সবাই কর্মসংস্থান ছেড়ে যাচ্ছেন। তবে কে ছুটি দিয়েছেন, তার উত্তর কেউ দিতে পারেননি।

সরেজমিনে দেখা যায়, ১২টা বাজার কিছু আগে কর্মকর্তা-কর্মচারীরা কর্মস্থল থেকে বের হয়ে শুরু করেন। দুপুর ১২টা ৫ মিনিটে কর্মকর্তাদের বের হয়ে যাওয়ার লম্বা লাইন বাঁধে সচিবালয়ের প্রধান ফটকে।  

একটি অংশকে হেঁটে সচিবালয় ছাড়তে দেখা যায়। আর একটি অংশ তাদের গাড়িতে করে সচিবালয় থেকে বের হয়। দেখতে দেখতে বিভিন্ন মন্ত্রণালয় দুপুর ১টার আগেই খালি হয়ে যায়।  

সরেজমিনে দেখা যায়, মন্ত্রণালয়ের অফিসগুলো খালি পড়ে রয়েছে। প্রতিটি কক্ষে তালা ঝুলছে। অধিকাংশ কক্ষের জানালা বন্ধ, তবে কিছু কক্ষের জানালা খোলা দেখা গেছে।

সচিবালয়ে থেকে বের হয়ে যাওয়ার সময় কর্মকর্তা- কর্মচারীরা জানান, সবাই অফিস ছেড়ে চলে যাচ্ছেন। তাই তারাও চলে যাচ্ছি। তারা শুনছেন তাদের কেউ নিরাপত্তা দিতে পারবে না। এ পরিস্থিতিতে অফিস করা সম্ভব না। তারা শুনতে পেয়েছেন উপর থেকে বলা হয়েছে, সচিবালয় খালি করে দিতে। কেউ নিরাপত্তা দিতে চাচ্ছে না। মানুষের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়েছে।  

তারা বলেন, বিভিন্ন জায়গায় হামলা চালানো হয়েছে। আওয়ামী লীগের কেন্দ্রীয় অফিস পুড়িয়ে দেয়া হয়েছে। থানা পুড়িয়ে দেয়া হয়েছে। সচিবালয়ে হামলা হতে পারে, মানুষের মধ্যে এমন আতঙ্ক রয়েছে। এ কারণে সচিবালয় থেকে সবাই বাসায় চলে যাচ্ছেন।

বাংলাদেশ সময়: ১৪৩৭ ঘণ্টা, আগস্ট ০৬, ২০২৪
জিসিজি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।