ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

জুড়ীর উপজেলা পরিষদ চেয়ারম্যান কিশোরের পদত্যাগ

ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
জুড়ীর উপজেলা পরিষদ চেয়ারম্যান কিশোরের পদত্যাগ কিশোর রায় চৌধুরী মনি

মৌলভীবাজার: মৌলভীবাজারের জুড়ী উপজেলায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে তোপের মুখে পদত্যাগ করেছেন উপজেলা পরিষদের চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি।

শনিবার (১৭ আগস্ট) বাংলানিউজকে তিনি বলেন, গত বৃহস্পতিবার রাতে আমি বাসা থেকে বের হওয়া মাত্রই ৩০ থেকে ৪০ জন শিক্ষার্থী আমার গতিরোধ করে বিক্ষোভ করতে থাকেন।

পরিস্থিতি ধীরে ধীরে নিয়ন্ত্রণের বাইরে চলে যায়। তাদের দাবির মুখে আমি স্থানীয় ইউএনও কার্যালয়ে গিয়ে পদত্যাগ দেই। এ সময় উপস্থিত ছিলেন সেনাবাহিনীর কর্মকর্তা, ইউএনও, এসিল্যান্ড, জুড়ী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি), বৈষম্য বিরোধী ছাত্র আন্দোলনের নেতারা।

লিখিত পদত্যাগ পত্রে কিশোর রায় চৌধুরী মনি বলেন, ‘আমি কিশোর রায় চৌধুরী মনি। চেয়ারম্যান জুড়ী উপজেলা পরিষদ। আজ ১৫/০৮/২০২৪ ইং পদত্যাগ করলাম। ১৮/০৮/২০২৪ ইং অফিসিয়ালভাবে (আনুষ্ঠানিকভাবে) পদত্যাগ সম্পন্ন করবো। ’

জানা যায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে শিক্ষার্থীদের ওপর হামলায় জড়িত থাকার অভিযোগে গত দুই দিন ধরে উপজেলা পরিষদের চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি ও ভাইস চেয়ারম্যান জুয়েল রানার পদত্যাগের দাবিতে বিক্ষোভ মিছিলসহ অবস্থান কর্মসূচি পালন করে আসছিলেন শিক্ষার্থীরা। বুধবার (১৪ আগস্ট) ও বৃহস্পতিবার (১৫ আগস্ট) দিনব্যাপী উপজেলা কমপ্লেক্সে শিক্ষার্থীরা অবস্থান নিয়ে এ কর্মসূচি পালন করেন।

এ সময় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের শিক্ষার্থী আফজাল হোসেন, আব্দুল্লাহ আল মাহি ও মাহতাব ভূঁইয়া স্পন্দন ও তারেক রহমান বলেন, ছাত্র আন্দোলনের মুখে প্রধানমন্ত্রী শেখ হাসিনাই দেশ ছাড়তে বাধ্য হয়েছেন। জুড়ীতে আমাদের আন্দোলনের সময় উপজেলা পরিষদের চেয়ারম্যান কিশোর রায় চৌধুরী মনি ও ভাইস চেয়ারম্যান জুয়েল রানা ছাত্রবিরোধী মিছিল ও কার্যক্রমে অংশ নেওয়ায় আমরা এ দুইজন জনপ্রতিনিধির পদত্যাগ চেয়েছিলাম। আমাদের দাবির মুখে উপজেলা চেয়ারম্যান পদত্যাগ করেছেন।

উপজেলা ভাইস-চেয়ারম্যানসহ যেসব জনপ্রতিনিধি ছাত্রবিরোধী মিছিলে ছিলেন তাদের সবার পদত্যাগ দাবি করছি। তারা পদত্যাগ না করলে কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবেও জানান তারা।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৪
বিবিবি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।