ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ারের নামে চাঁদাবাজির মামলা

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৮ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ারের নামে চাঁদাবাজির মামলা

রাজশাহী: সাবেক পররাষ্ট্র প্রতিমন্ত্রী ও রাজশাহী-৬ (বাঘা-চারঘাট) আসনের সাবেক সংসদ সদস্য শাহরিয়ার আলমের নামে বাঘা থানায় মামলা দায়ের করা হয়েছে। চাঁদাবাজির অভিযোগে দায়েরকৃত এই মামলায় আসামি হিসেবে শাহরিয়ার আলমসহ ৩৯ জনের নাম উল্লেখ করা হয়েছে।

এছাড়া অজ্ঞাত আসামি করা হয়েছে আরও ৪০-৫০ জনকে।

রোববার (২৫ আগস্ট) দুপুরে রাজশাহীর বাঘা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু বকর সিদ্দিক মামলার বিষয়টি গণমাধ্যম কর্মীদের নিশ্চিত করেছেন।  

তিনি বলেন, মুখলেছুর রহমান মুকুল (৫৫) নামের এক ব্যক্তি বাদী হয়ে এই মামলা করেছেন। গতকাল শনিবার মধ্যরাতে মামলাটি রেকর্ড করা হয়েছে। বাদীর বাড়ি বাঘা উপজেলার বাজুবাঘা নতুনপাড়া গ্রামে। মামলার সব আসামিই পলাতক। তাই আত্মগোপনে থাকা আসামিদের গ্রেপ্তারের জন্য শিগগিরই অভিযান শুরু করা হবে।

এদিকে মামলার এজাহারে বলা হয়েছে, গত ৩ আগস্ট আসামিরা অস্ত্রশস্ত্র নিয়ে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সামনে অবস্থান করছিলেন। সেই সময় মুখলেছুর রহমান ওই পথ দিয়ে যাওয়ার সময় তার গতিরোধ করা হয়। এরপর আসামিদের মধ্যে থেকে সিরাজুল ইসলাম, শাহীনুর রহমান পিন্টু ও জাহিদ নামের তিনজন তার মাথায় পিস্তল ঠেকিয়ে ভয়ভীতি দেখান৷

তারা বলেন, মুখলেছুর রহমান চলমান বৈষম্যবিরোধী আন্দোলনে থাকা ছাত্রদের বিভিন্নভাবে সহযোগিতা করছেন। তাই মুখলেছুরকে এই অভিযোগ থেকে বাঁচতে হলে তাদেরকে ১০ লাখ টাকা চাঁদা দিতে হবে বলে অস্ত্রের মুখে হুমকি দেন। মুখলেছুর রহমান ওই সময় তাদের দাবিকৃত চাঁদার টাকা দিতে অস্বীকার করেন। কিন্তু এরপরও তার পকেটে থাকা নগদ ৫০ হাজার টাকা ছিনিয়ে নেন তারা। আর এই ঘটনা কাউকে বললে তাকে প্রাণে মেরে ফেলা হবে বলে হুমকি দিয়ে চলে যান।

বাংলাদেশ সময় : ১৭২৩ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
এসএস/এসএএইচ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।