ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিমসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিমসহ ১৩ জনের বিরুদ্ধে মামলা

রাজবাড়ী: ছাত্রদল নেতাকে অপহরণের পর নির্যাতন করে হত্যাচেষ্টা ও চাঁদাবাজির অভিযোগে সাবেক রেলমন্ত্রী জিল্লুল হাকিম ও তার ছেলে আশিক মাহমুদ মিতুল হাকিমসহ ১৩ জনের বিরুদ্ধে রাজবাড়ীর আদালতে মামলা হয়েছে।

রোববার (২৫ আগস্ট) দুপু‌রে রাজবাড়ীর বিজ্ঞ বা‌লিয়াকা‌ন্দি আমলি আদাল‌তে মামলাটি দায়ের ক‌রেন জিয়া স্মৃ‌তি পাঠাগা‌র কেন্দ্রীয় ক‌মি‌টির সদ‌স্য ও জেলা ছাত্রদলের সাবেক সি‌নিয়র যুগ্ম সম্পাদক তুহি‌নুর রহমা‌ন।

আদালতের বিচা‌রক মৌসুমি সাহা মামলা‌টি আমলে নি‌য়ে বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এফআইআর হিসেবে গ্রহণ করার নির্দেশ দিয়েছেন।

মামলার অন্য আসামিরা হ‌লেন- বালিয়াকান্দি থানার সাবেক ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু সামা মো. ইকবাল হায়াত, বালিয়াকান্দি উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও সাবেক উপজেলা চেয়ারম্যান এহসানুল হাকিম সাধন, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নায়েব আলী, নাছির উদ্দিন, নজরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ, নারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও নারুয়া ইউপি চেয়ারম্যান জহুরুল ইসলাম ও নারুয়া ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. কালাম। এছাড়া অজ্ঞাতনামা আরও তিনজন‌কে আসামি করা হ‌য়ে‌ছে।  

মামলা সূত্রে জানা‌ গে‌ছে, ২০১৪ সা‌লের ১২ জানুয়ারি তু‌হিন‌কে তৎকালীন রাজবাড়ী-২ আস‌নের এম‌পি ও সা‌বেক রেলমন্ত্রী জিল্লুল হা‌কিমের নি‌র্দেশে মামলার অন্যান্য আসামিরা অ‌স্ত্রের মুখে জিম্মি ক‌রে এক‌টি মাইক্রোবা‌সে করে অপহরণ ক‌রে। প‌রে না‌য়েব আলীর বাড়ির এক‌টি নির্জন ক‌ক্ষে নি‌য়ে বা‌লিয়াকা‌ন্দি থানার সা‌বেক ও‌সি আবু সামা মো. ইকবাল হায়াতসহ অন্যরা তুহিনের পা উল্টা ক‌রে ঝু‌লি‌য়ে নির্যাতন করে ১০ লাখ টাকা চাঁদা দা‌বি ক‌রেন। চাঁদা দিতে অস্বীকৃ‌তি জানা‌লে তাকে মে‌রে মেরুদ‌ন্ডের হাড় ভেঙে ফে‌লার পাশাপা‌শি বৈদ্যুতিক শক দেওয়া হয়। পরে পাঁচ লাখ টাকা চাঁদা দি‌লে তা‌কে পে‌ন্ডিং মামলায় চালান দেওয়া হয়।  

উল্লিখিতদের বিরুদ্ধে তিনি মামলা কর‌তে চাইলে তাকে ক্রস ফায়ারের হুম‌কি দিয়ে দমিয়ে রাখা হয়। ক্রসফায়ারের ভয়ে তিনি এতোদিন পরিবার নিয়ে রাজবাড়ী জেলার বাইরে বসবাস করছিলেন। দেশের পরিবেশ ভালো হওয়ায় তিনি এ মামলাটি দায়ের করেন

মামলার আইনজীবী এবং রাজবাড়ী জেলা বার অ্যাসোসিয়েশন ও জাতীয়তাবাদী আইনজীবী ফোরাম রাজবাড়ী জেলা শাখার সাধারণ সম্পাদক অ্যাডভোকেট আব্দুর রাজ্জাক বলেন, তুহিনুর রহমানের দায়ের করা মামলাটি আদালতের বিচা‌রক মৌসুমি সাহা আমলে নি‌য়ে বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে (ওসি) এফআইআর হিসেবে গ্রহণ করার নির্দেশ দিয়েছেন।

বালিয়াকান্দি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আলমগির হেসেন বলেন, আদালতের নির্দেশনার কপি এখনও হাতে পাইনি। পেলে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৯৩৬ ঘণ্টা, আগস্ট ২৫, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।