ঢাকা, বৃহস্পতিবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৫ সেপ্টেম্বর ২০২৪, ০১ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

সিএমএইচে গুলিবিদ্ধ দুই ছাত্রের সফল অস্ত্রোপচার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২১ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
সিএমএইচে গুলিবিদ্ধ দুই ছাত্রের সফল অস্ত্রোপচার

ঢাকা: ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে গুলিবিদ্ধ দুই শিক্ষার্থীর সফল অস্ত্রোপচার সম্পন্ন হয়েছে।  

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরে (আইএসপিআর) সোমবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানায়, বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে ঢাকার মিরপুরে গুলিবিদ্ধ মো. রাফি হোসেনের (১৪) সফল অস্ত্রপ্রচার করা হয়েছে ঢাকা সিএমএইচে।

 

সে গত ১৯ জুলাই ডান কাঁধে গুলিবিদ্ধ হয় এবং তার ডান কাঁধের হাড় ও ধমনি ক্ষতিগ্রস্ত হয়।

এ পরিপ্রেক্ষিতে জরুরি ভিত্তিতে ঢাকার হৃদরোগ ইনস্টিটিউটে তার অপারেশন করা হয়। পরে কিছু জটিলতা দেখা দিলে ২৫ আগস্ট রাতে তাকে ঢাকা সিএমএইচে আনা হয়।  

দ্রুততার সঙ্গে দীর্ঘ ছয় ঘণ্টা সময় ধরে সিএমএইচের ভাসকুলার টিম সফলভাবে কৃত্রিম রক্তনালি সংযোজনের মাধ্যমে অস্ত্রোপচার সম্পন্ন করেন। বর্তমানে সে আশঙ্কামুক্ত।

অন্যদিকে মিরপুর কলেজের ছাত্র মো. মমিন হোসেন (২৩) গত ১৯ জুলাই গুলিবিদ্ধ হন। গুলিটি তার মেরুদণ্ডের পেছনে আটকে যায়। পরে ২০ আগস্ট তাকে ঢাকা সিএমএইচে ভর্তি করা হয় এবং ল্যাপারোস্কোপির মাধ্যমে ২৫ আগস্ট অপারেশন করে গুলি বের করা হয়। বর্তমানে মো. মমিন হোসেন ভালো আছেন।

বাংলাদেশ সময়: ১৭১৪ ঘণ্টা, আগস্ট ২৬, ২০২৪
এমইউএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।