ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

জাতীয়

কাজিপুরে মাজার ভাঙচুর, মসজিদের ইমাম চাকরিচ্যুত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
কাজিপুরে মাজার ভাঙচুর, মসজিদের ইমাম চাকরিচ্যুত

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের কাজিপুরে দলবল নিয়ে একটি মাজার ভাঙচুর করার অভিযোগে মসজিদের ইমামকে চাকরিচ্যুত করেছে গ্রামবাসী।

শনিবার (৩১ আগস্ট) উপজেলার মনসুরনগর ইউনিয়নের শালগ্রাম জামে মসজিদের পেশ ইমাম গোলাম রব্বানী ফজরের নামাজ পড়াতে এলে মুসল্লিরা তাকে চাকরিচ্যুত করেন।

 

এর আগে বৃহস্পতিবার (২৯ আগস্ট) রাতে গোলাম রব্বানীর নেতৃত্বে পার্শ্ববর্তী বামনজানি বাজারের পাশে আলী পাগলার মাজার ভাঙচুরের ঘটনা ঘটে।

এলাকাবাসী জানায়, বৃহস্পতিবার শালগ্রাম তমিজউদ্দীনের বাড়ি জামে মসজিদের পেশ ইমাম গোলাম রব্বানীর নেতৃত্বে প্রায় শতাধিক লোকজন বামনজানি বাজারের পাশে আলী পাগলার মাজারের গিয়ে তাণ্ডব চালায়। তারা হাতুড়ি, কোদাল, শাবল দিয়ে মাজারের সব স্থাপনায় ব্যাপক ভাঙচুর করে এবং মাজারের ওপরে উঠে পা দিয়ে আঘাত করে। মুহূর্তেই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। এ ঘটনায় ক্ষুব্ধ হয়ে ওঠে গ্রামবাসীরা। মাজার ভাঙচুর ও পা দিয়ে আঘাতের প্রতিবাদে শুক্রবার (৩০ আগস্ট) রাতে শালগ্রাম বাজারে বিক্ষোভ মিছিল করে ক্ষিপ্ত গ্রামবাসী। এ সময় কয়েকশ মানুষ ‘তুমি কে আমি কে, মুসলমান মুসলমান’ স্লোগান দেন।

এ বিষয়ে শালগ্রাম জামে মসজিদের মুসুল্লি আজগর আলী ও আব্দুর রহমান বলেন, একজন একজন মুসলমান হয়ে আরেকজন মুসলমানের কবর কীভাবে পা দিয়ে আঘাত করে অসম্মান করতে পারে। গোলাম রব্বানী একজন মসজিদের ইমাম হয়েও দলবল নিয়ে মাজার ভেঙেছেন এবং পা দিয়ে আঘাত করেছেন। এমন ইমামের পেছনে আমরা নামাজ পড়ব না। শনিবার ফজরের নামাজ পড়াতে এলে তাকে তাৎক্ষণিক চাকরিচ্যুত করা হয়।  

কাজিপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শহিদুল ইসলাম জানান, মাজার ভাঙচুরের কথা শুনেছি। তবে এ বিষয়ে এখন পর্যন্ত থানায় কেউ অভিযোগ নিয়ে আসেনি। অভিযোগ এলে পরবর্তী আইনি ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।