ঢাকা, সোমবার, ২৫ ভাদ্র ১৪৩১, ০৯ সেপ্টেম্বর ২০২৪, ০৫ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

রামুতে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যায় জড়িতদের গ্রেপ্তার-ফাঁসি দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
রামুতে ব্যবসায়ীকে কুপিয়ে হত্যায় জড়িতদের গ্রেপ্তার-ফাঁসি দাবি

কক্সবাজার: কক্সবাজারের রামুর ব্যবসায়ী নুরুল আলম ছিদ্দিকী রাশেদকে কুপিয়ে হত্যার ঘটনায় জড়িতদের অবিলম্বে গ্রেপ্তার ও ফাঁসির দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৯ সেপ্টেম্বর) দুপুরে রামু চৌমুহনী স্টেশন চত্বরে আয়োজিত এ মানববন্ধনে শত শত নারী-পুরুষ অংশ নেন।

এ সময় বক্তারা ২৪ ঘণ্টার মধ্যে জড়িতদের গ্রেপ্তারের দাবি জানান। ব্যতিক্রম হলে থানা ঘেরাওসহ আরও বড় কর্মসূচি ঘোষণার হুঁশিয়ারি দেন।

মানববন্ধন চলাকালে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন- রামু উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান সোহেল সরওয়ার কাজল, বীর মুক্তিযোদ্ধা ও সাবেক ইউপি চেয়ারম্যান নুরুল হক, চৌমুহনী বণিক সমবায় সমিতির সভাপতি রুহুল আমিন রকি প্রমুখ।

বক্তারা বলেন- ব্যবসায়ী নুরুল আলম ছিদ্দিকী রাশেদ একজন সমাজকর্মী ও দানশীল ব্যক্তি ছিলেন। জমি নিয়ে বিরোধের জের ধরে তাকে প্রকাশ্যে দিনে দুপুরে কুপিয়ে নির্মমভাবে হত্যা করা হয়, যা সভ্য সমাজে মেনে নেওয়া যায় না। এ ঘটনার পর পুলিশের রহস্যজনক নীরবতায় ঘাতকরা প্রশ্রয় পেয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে জড়িতদের গ্রেপ্তার করতে হবে, অন্যথায় থানা ঘেরাওসহ আরও বড় আন্দোলন কর্মসূচির ঘোষণা হবে।  

মানববন্ধন শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. রাশেদুল ইসলামের কাছে স্মারকলিপি দেওয়া হয়।  

গত ৩১ আগস্ট রামুর ফুলনিরচর এলাকায় বাগান বাড়ি থেকে ফেরার পথে ব্যবসায়ী নুরুল আলম সিদ্দিকী রাশেদকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা। এ ঘটনায় গত ৩ সেপ্টেম্বর রামু থানায় মামলা হয়।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৪
এসবি/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।