ঢাকা, মঙ্গলবার, ২৫ ভাদ্র ১৪৩১, ১০ সেপ্টেম্বর ২০২৪, ০৬ রবিউল আউয়াল ১৪৪৬

জাতীয়

৫ দিন ধরে নিখোঁজ ছাত্র আন্দোলনের কদরুল হাসান, সন্ধান দাবিতে মানববন্ধন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৯, ২০২৪
৫ দিন ধরে নিখোঁজ ছাত্র আন্দোলনের কদরুল হাসান, সন্ধান দাবিতে মানববন্ধন সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেলে খুলনা মহানগরীর ময়লাপোতা মোড়ে মানববন্ধন করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সক্রিয় সদস্য ও সরকারি হাজী মোহাম্মদ মুহসীন কলেজের ছাত্র কদরুল হাসান পাঁচদিন ধরে নিখোঁজ রয়েছেন।  

তার সন্ধান দাবিতে সোমবার (৯ সেপ্টেম্বর) বিকেলে মহানগরীর ময়লাপোতা মোড়ে মানববন্ধন করেছে বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন।

মানববন্ধনে বক্তব্য রাখেন আন্দোলনের খুলনা বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি মিনহাজুল আবেদীন সম্পদ, সাজ্জাদুল ইসলাম আজাদ, আল শাহরিয়ার, আয়মান আহাদ, সেন্ট্রাল ল কলেজের প্রতিনিধি আহাম্মদ আমীন রাহাত, আযম খান কমার্স কলেজের প্রতিনিধি রাফসান জানি, মহসিন কলেজের প্রতিনিধি যুবায়ের, কদরুল হাসানের স্ত্রী সাঈদা খাতুন প্রমুখ।

এসময় বক্তারা বলেন, স্বৈরাচার শেখ হাসিনার পতনের এক মাস পূর্ণ হওয়ার দিন কদরুলের খুলনা থেকে হারিয়ে যাওয়া স্পষ্ট একটি বার্তা দিতে চাই, আমাদের দেশের ওপর কোনো কালো নজর পড়েছে। হাসিনা পালালেও তার দোসররা এ দেশে রয়ে গেছে। এজন্য আমাদের ছাত্র-জনতার অবস্থান স্পষ্ট, যেখানে যে উপায়েই আমাদের ওপর আক্রমণ, আমাদের ওপর হিংস্র মনোভাব হোক না কেন, তা প্রতিহত করে দিতে হবে। তা যদি না দেওয়া হয় তাহলে আমাদের স্পষ্ট বার্তা, প্রশাসনের চেয়ার দখল করে দায়িত্বহীন আচরণ করা যাবে না। ছাত্র-জনতা প্রশাসনের সহযোগিতা নিয়ে কদরুলকে খুঁজে বের করতে পারবে।  

তারা বলেন, আমরা আশা করছি কদরুল আমাদের ভাই, সে আশপাশেই আছে। যে করেই হোক যে কোনো উপায়েই হোক সারা দেশ একাকার করেও যদি কদরুলকে খুঁজে বের করতে প্রশাসন চায়, তাহলে তারা পারবে। ছাত্র-জনতা তাদের বাধ্য করবে কদরুলকে খুঁজে বের করতে। আমরা চাই আমাদের ভাই কদরুল মায়ের কোলে ফিরে আসুক।  

২৪ ঘণ্টার মধ্যে কদরুলকে খুঁজে না পাওয়া গেলে খুলনা অচল করে দেওয়ার হুঁশিয়ারি দেওয়া হয় মানববন্ধন থেকে।

এর আগে বৃহস্পতিবার (৫ সেপ্টেম্বর) কদরুল হাসান মহানগরীর সোনাডাঙ্গার সোনারবাংলা গলির বাসা থেকে বের হয়ে আর ফেরেননি। কদরুল নিখোঁজ থাকায় তার স্ত্রী সাঈদা খাতুন সোনাডাঙ্গা ও খুলনা সদর থানায় দুটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

বাংলাদেশ সময়: ২০৫২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৯, ২০২৪
এমআরএম/এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।